এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




আফগান ক্রিকেট বোর্ডের ডিরেক্টরকে ‘জবাই’ তালিবানের




আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর হামিদ শিনওয়াড়িকে বরখাস্ত করল তালিবান। বরখাস্ত করেছেন আনাস হক্কানি। হামিদ শিনওয়াড়ি সোমবার তাঁর ফেসবুকে বরখাস্ত হওয়ার খবর দিয়ে জানিয়েছেন, তালিবান সরকারের অভ্যন্তরীণ মন্ত্রী সিরাজউদ্দিন হক্কানির ভাই আনাস হক্কানি তাঁকে আফগান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর পদ থেকে বরখাস্ত করেছেন। কেন বরখাস্ত, সে ব্যাপারে তালিবানের তরফ থেকে কিছু বলা হয়নি। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, আফগান ক্রিকেট বোর্ডের নাসিবুল্লাহ হক্কানি। যদিও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেজ জানিয়ে দিয়েছেন বোর্ডের নতুন ডিরেক্টর হতে চলেছেন নাসিবুল্লাহ হক্কানি।

প্রশ্ন উঠছে, কে এই নাসিবুল্লাহ হক্কানি? নাসিবুল্লাহ হক্কানি কি সিরাজউদ্দিন হক্কানির আত্মীয়? মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের মোস্ট ওয়ান্টেড টেরলিস্টের তালিকায় নাম রয়েছেন সিরাজউদ্দিন হক্কানির। কাবুলে গত ২০ বছরে অধিকাংশ হামলার পিছেন হাত ছিল সিরাজউদ্দিনের। আর প্রতিটি হামলার টার্গেট ছিল মার্কিন সেনার নেতৃত্বাধীন যৌথ বাহিনী।

এদিকে, আফগানিস্তানের তালিবান সরকার আইপিএলের সম্প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সূত্রের খবর, তালিবানদের মনে হয়েছে, এই ধরনের ক্রিকেট ইসলাম বিরোধী। পশ্চিমী ভাবধারায় লালিত-পালিত এই খেলা দেখলে দেশের যুব সমাজের ক্ষতি। তারা ইসলাম-বিরোধী আদর্শে অনুপ্রাণিত হবে। তালিবান কাবুল দখল করার পর ক্রিকেট-সহ সব ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা জারি করে। মহিলারা কোনও ধরনের খেলাধুলোয় অংশ নিতে পারবে না। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড প্রস্তাবিত টেস্ট ম্যাচ খেলার ব্যাপারে শর্ত আরোপ করেছে। বলেছে, মহিলাদের ক্রিকেট খেলার অনুমতি না দিলে তারা তাদের সফর বাতিল করবে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে কমলার নাম সুপারিশ বাইডেনের

আইফোন নিয়ে বিবাদের জেরে তুতো ভাইকে শ্বাসরোধ করে খুন ১২ বছরের কিশোরীর

লাইভ ভিডিও চলাকালীনই মৃত্যু ২৪ বছর বয়সী চায়না ফুড ব্লগারের

রোড-রেজের জেরে নববধূর সামনেই গুলিতে নিহত ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি

কীভাবে একের পর এক মহিলাকে খুন করেছেন, জেরায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি ‘ভ্যাম্পায়ারের’

চিনে আকস্মিক বন্যায় নিহত ২০, নিখোঁজ ৩০ জনেরও বেশি

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর