Comm Ad 2020-LDC Haringhata Meet

করোনার টিকাকরণ কর্মসূচির জন্য পৃথক মন্ত্রী নিয়োগ ব্রিটেনে

Share Link:

করোনার টিকাকরণ কর্মসূচির জন্য পৃথক মন্ত্রী নিয়োগ ব্রিটেনে

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলার ক্ষেত্রে ‘ভুল’ থেকে শিক্ষা নিয়ে করোনা টিকাকরণ কর্মসূচি সুষ্ঠভাবে সম্পন্ন করতে পৃথক মন্ত্রী নিয়োগ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। শনিবার ১০ নম্বর ডাউনিং স্ট্রিট থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, করোনার টিকাকরণ মন্ত্রীর দায়িত্ব পালন করবেন নাদিম জাহাউই। বর্তমানে তিনি দেশের বিজনেস এনার্জি ও ইন্ডাস্ট্রিয়াল স্ট্র্যাটেজি মন্ত্রী হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন।

নয়া দায়িত্ব পেয়ে যথেষ্টই উচ্ছ্বসিত নাদিম জাহাউই। প্রধানমন্ত্রীর দফতর থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণার পর এক টুইট বার্তায় তিনি বলেছেন, ‘নতুন দায়িত্ব শুধু গুরু দায়িত্বই নয়, বড় চ্যালেঞ্জও। প্রধানমন্ত্রী আমার উপরে যে আস্থা দেখিয়েছেন, আশা করছি তার মর্যাদা রাখতে পারব।’

ব্রিটেনই হল বিশ্বের প্রথম দেশ যেখানে করোনা ভ্যাকসিনের সুষ্ঠ সরবরাহ এবং টিকাকরণ কর্মসূচি নির্বিঘ্নে সম্পন্ন করার জন্য আলাদা মন্ত্রী নিয়োগ করা হয়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, দেশের সাধারণ মানুষের কাছে করোনা ভ্যাকসিন সুষ্ঠভাবে পৌঁছনোর জন্য বিশ্বের প্রতিটি দেশেরই উচিত ব্রিটেন সরকারের পদাঙ্ক অনুসরণ করা।

সূত্রের খবর, সম্প্রতি লেবার পার্টির শীর্ষ নেতারা প্রধানমন্ত্রী বরিস জনসনকে করোনার টিকাকরণ কর্মসূচি নিয়ে অতিরিক্ত সজাগ থাকার জন্য সতর্ক করে দিয়েছিলেন। করোনাভাইরাস মোকাবিলার ক্ষেত্রে যে ভুল হয়েছে, তার যাতে পুনরাবৃত্তি না ঘটে, তার জন্য আগাম প্রস্তুতি নেওয়ার জন্য পরামর্শ দিয়েছিলেন। তার পরেই শুধুমাত্র করোনার টিকাকরণ নিয়ে পৃথক মন্ত্রী নিয়োগ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে এদিন যে বিবৃতি প্রকাশ করা হয়েছে, তাতে জানানো হয়েছে, ‘করোনার টিকার উন্নয়ন ও বিতরণসহ ব্যবস্থাপনার দায়িত্বে থাকবেন নাদিম জাহাউই। আগামী গ্রীষ্ম পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন। তার কাজের অগ্রগতির বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের কাছে নিয়মিত রিপোর্ট জমা দেবেন তিনি। ইরাকি বংশোদ্ভূত নাদিমকে নিয়োগ দেওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন রানি দ্বিতীয় এলিজাবেথ।’ ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য পরিষেবা বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, ডিসেম্বরের মাঝামাঝি করোনা টিকা ব্যবহারের অনুমোদন দেওয়া হবে। প্রথম ধাপেই টিকা পাবেন স্বাস্থ্যকর্মীরা।
 

Comm Ad 2020-LDC Haringhata Meet

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 026 BM

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC
Comm Ad 026 BM