এই মুহূর্তে

ইউক্রেনের গোয়েন্দা প্রধানের স্ত্রীকে বিষ দিয়ে হত্যার চেষ্টা

Curtesy: Google

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল কিরিলো বুদানভের স্ত্রী মারিয়ানা বুদানভার শরীরে বিষক্রিয়া। হাসপাতালে চিকিৎসাধীন তিনি। জিইউআরের মুখপাত্র আন্দ্রি ইউসভ জানিয়েছেন, তাঁদের বাহিনীর আরও বেশ কয়েকজন সদস্যের মধ্যে বিষক্রিয়ার হালকা লক্ষণ দেখা গেছে। তবে মারিয়ানার শরীরে কোনও ধাতু দিয়ে বিষ প্রয়োগ করা হয়েছে।

এই ঘটনার পিছনে কার হাত আছে তা এখনও জানা যায়নি। সম্ভবত খাবারের মাধ্যমেই এই বিষক্রিয়ার ঘটনা ঘটানো হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর তিনি এখন কিছুটা ভালো বোধ করছেন। মারিয়ানার শরীরে যে ভারী ধাতু দিয়ে বিষক্রীয়ার কথা সন্দেহ করা হচ্ছে, তা প্রাত্যহিক জীবনে বা সামরিক অভিযানেও ব্যবহৃত হয় না। ইউক্রেনের এক সাংবাদমাধ্যম সূত্রের খবর, মারিয়ানার ইউক্রেনেই চিকিৎসা হচ্ছে। তাঁকে বিদেশে নিয়ে যাওয়া হয়নি।

প্রসঙ্গত, রাশিয়ায় চালানো ইউক্রেনের সব সামরিক অভিযানের পরিকল্পনার পেছনে বিশেষ ভূমিকা রয়েছে ডিআইইউর। এমনকি রুশ বাহিনীর বিরুদ্ধে কখনো কখনো বড় ধরনের সামরিক অভিযানে নেতৃত্ব দিয়েছে এই সংস্থাটি। সবকিছু মিলিয়ে প্রতিপক্ষের লক্ষ্য বস্তুতে রয়েছেন বুদানভ। যেমন চলতি বছরের শুরুতে ইউক্রেনস্কা প্রাভদাকে মুখপাত্র ইউসভ বলেন, এ পর্যন্ত ১০ বারের বেশিবার জেনারেল বুদানভকে হত্যার চেষ্টা করা হয়েছে।

গত সেপ্টেম্বরে ওয়ার জোন ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে জেনারেল বুদানভ বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে নিরাপত্তার স্বার্থে মারিয়ানা তাঁর কার্যালয়ে অবস্থান করছেন। মনোবিজ্ঞানের স্নাতকোত্তর করা মারিয়ানা রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। তিনি কিয়েভের মেয়রের উপদেষ্টা ছিলেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘জিতবই’, রুশ-ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হুঙ্কার জেলেনস্কির

 স্ত্রীর ফোনে আড়ি পেতে কোটি  কোটি টাকা আয় স্বামীর

বর্ণ বিদ্বেষের শিকার গুগলের এক প্রাক্তন কর্মী

বন্ধ হচ্ছে না Gmail, জানিয়ে দিল গুগল

আইএমএফকে চিঠি ইমরানের, নির্বাচনী অডিটের দাবি

গাঁজা সেবনকে বৈধ বলে ছাড়পত্র দিল জার্মান সংসদ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর