শেষ ওভারে নাটকীয় জয় পেয়ে ফাইনালে কলকাতা

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Debasish Bhowmick

13th October 2021 11:49 pm | Last Update 13th October 2021 11:50 pm

নিজস্ব প্রতিনিধি: চলতি আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রীতিমতো জমজমাট একটা ম্যাচ দেখল ক্রিকেট বিশ্ব। শেষ ওভারের পঞ্চম বলে মিড অফের ওপর দিয়ে ছক্কা মেরে নাইটদের ফাইনালের টিকিট পাকা করলেন রাহুল ত্রিপাঠী। শেষ দিকে দুর্দান্তভাবে কামব্যাক করেছিল দিল্লি ক্যাপিটালস। ভাগ্য পুরোপুরি সুপ্রসন্ন থাকলে রবিচন্দ্রন অশ্বিনের বলকে মাঠের বাইরে হয়তো পাঠাতে পারতেন না রাহুল।

কিন্তু না জয় লেখা ছিল কেকেআরের ভাগ্যেই। হ্যাঁ, ৩ উইকেটে নাটকীয়ভাবে ম্যাচ জিতে নিল কলকাতা নাইট রাইডার্স। সেইসঙ্গে ২০১২ সালের পর ফের আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে ইয়ন মরগান অ্যান্ড কোম্পানি।

১৩৬ রানের টার্গেট তারা করতে নেমে দুরন্ত ব্যাটিং করছিলেন শুভমন গিল এবং ভেঙ্কটেশ আইয়ার। দু’জন মিলে মোট ৯৬ রানের পার্টনারশিপ করেন। ৫৫ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন আইয়ার। ৪৬ রান করেন গিল। তবে ১৮ ওভার থেকেই চাপ বাড়তে শুরু করে কলকাতার। সহজ ম্যাচকে পুরোপুরি কঠিন করে তোলেন তারা। দীনেশ কার্তিক (০), ইয়ন মরগান (০), সাকিব আল হাসান (০), সুনীল নারিন (০) পরপর ফিরে যাওয়ায় বেশ চাপে পড়ে গিয়েছিল নাইটরা। ম্যাচ প্রায় তাদের হাত থেকে ফসকে গিয়েছিল বললেই চলে। কিন্তু ক্রিকেট দেবতার আশীর্বাদে এমনটা হয়নি। ২ বলে দরকার ছিল ৬ রান। এমন জায়গা থেকে ছক্কা মেরে দলকে ফাইনালে পৌঁছে দেন রাহুল ত্রিপাঠী। কেকেআরের ডাগ-আউট থেকে শুরু করে গোটা মহানগরী স্বস্তির নিশ্বাস ফেলেন।

বুধবার টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন নাইট অধিনায়ক ইয়ন মরগান। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রান তোলে নাইটরা। সর্বাধিক ২টি উইকেট নেন বরুণ চক্রবর্তী।

Rupangi

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

Manjusha Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

45
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?