এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ধর্ষণের অভিযোগ নিয়ে ‘স্পিকটি নট’ রাজ্যপাল বোস

courtesy: google
courtesy: google

নিজস্ব প্রতিনিধি: একের পর এক অভিযোগে বিদ্ধ রাজ্যপাল। প্রথমে শ্লীলতাহানি, আর এখন ধর্ষণের অভিযোগ। এত অভিযোগ কি করে সামলাবেন রাজ্যপাল। পশ্চিমবঙ্গের রাজ্যপাল নির্বাচন একদমই ঠিক করেনি মোদি সরকার! দিন কয়েক ধরেই এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বাংলার মানুষের মুখে মুখে। কারণ একের পর এক বিস্ফোরক অভিযোগ উঠছে বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে। সেই সব অভিযোগের পুলিশি তদন্তের রিপোর্টও জমা পড়ছে এক এক করে। কয়েক মাস আগেই সামনে এসেছিল, একজন ওড়িশি নৃত্যশিল্পীকে দিল্লিতে ডেকে নিয়ে একটি হোটেলে তাঁকে ধর্ষণ করেছিল রাজ্যপাল। ঘটনাটি নাকি ঘটেছিল, ২০২৩ সালের জুনে। সেই ঘটনার প্রতিফলন হল এতদিন পর।

সেই ঘটনা ওই ওড়িশি নৃত্যশিল্পী নিজেই অভিযোগে জানিয়েছেন। পুলিশের কাছে এই নিয়ে অভিযোগ দায়েরের পাশাপাশি নবান্নেও দ্বারস্থ হয়েছেন ওই মহিলা। সেই ঘটনায় নবান্নে রীতিমতো রিপোর্টও জমা দিয়েছে কলকাতা পুলিশ। এই ঘটনা নিয়ে এখন রীতিমতো উত্তপ্ত রাজ্য রাজনীতি। যদিও বিপাকে পড়ে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ, গত জুন মাসে একটি অনুষ্ঠানের কথা বলে তাঁকে দিল্লি নিয়ে যাওয়া হয়েছিল। তাঁকে একটি পাঁচতারা হোটেলে রাখা হয়। সেখানেই রাজ্যপাল তাঁকে ধর্ষণ করেছে বলে মেয়েটির অভিযোগ। এদিকে রাজভবনের অস্থায়ী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগে ইতিমধ্যেই বেশ বেকায়দায় পড়েছেন সি ভি আনন্দ বোস। সেই নিয়েও উত্তপ্ত রাজ্য রাজনীতি।

শ্লীলতাহানির অভিযোগের মধ্যেই মঙ্গলবার ধর্ষণের অভিযোগ ওঠে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে। এই ঘটনায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কোনও জবাব দিলেন না রাজ্যপাল। বলা চলে, সাংবাদিকদের দেখেই তাঁদের পাশ কাটিয়ে বেরিয়ে যান রাজ্যপাল। প্রসঙ্গত, ধর্ষণের অভিযোগ ওঠার মধ্যেই সমাজের প্রান্তিক ও দরিদ্র শ্রেণির ১০০ জন ক্যানসার আক্রান্ত মহিলাকে আর্থিকভাবে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছেন সি ভি আনন্দ বোস। ‘মিশন কমপ্যাশন’ উদ্যোগের একটি অংশ হিসেবে তিনি তিনি ক্যানসার আক্রান্তদের পাশে দাঁড়াবেন বলে স্পষ্ট জানিয়েছে। সেই মতো এদিন তিনি একজন ক্যানসার আক্রান্তের বাড়ি থেকে ফেরার পথে সাংবাদিকরা নারী নির্যাতনের বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চান। সেইখানেই রাজ্যপালকে দেখা গেল একেবারে নিশ্চুপ হয়ে গিয়েছে থাকতে। কোনও প্রতিক্রিয়া তো দিলেনই না উল্টে হাত উঠিয়ে চলে গেলেন তিনি ক্যামেরার সামনে থেকে। আগামী শুক্রবার তৃণমূলের শিক্ষক সেল রাজভবন অভিযানও করবে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুর্যোগ মোকাবেলায় কলকাতা পুরসভায় রাত জাগছেন মেয়র ফিরহাদ হাকিম

‘আমার প্রার্থী সায়নী, আগের বার আপনারা অতটা সার্ভিস পাননি’ মিমি প্রসঙ্গে মমতা

রিমলের জেরে বাতিল মমতা -অভিষেকের রোড শো, তবে হবে সভা

ঘূর্ণিঝড় রিমল নিয়ে সতর্ক এবার কলকাতা পৌরসভা, খোলা হল কন্ট্রোল রুম

ঘূর্ণিঝড় রিমলের জেরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে পিছোল পরীক্ষা

রাজ্যের D.El.Ed কলেজগুলিতে বাড়ছে না ভর্তির সময়সীমা, ৩১ মে শেষ দিন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর