এই মুহূর্তে

দক্ষিণবঙ্গের বন্যা কবলিত এলাকায় উদ্ধারকাজে নামল সেনাবাহিনী

 

নিজস্ব প্রতিনিধি: দু’দিনের টানা বৃষ্টিতে ভাসছে দক্ষিণবঙ্গ। খুব খারাপ অবস্থা পশ্চিমের জেলাগুলিতে। এর মধ্যেই চিন্তা বাড়িয়ে জল ছেড়েছে ডিভিসি। আগামী দু’দিনে বাড়বে জল ছাড়ার পরিমাণ। যেহেতু ঝাড়খণ্ড ও বিহারে বিশাল বৃষ্টি হবে কিছুদিন ধরে তাই জল বাড়বে পশ্চিমের নদী গুলিতে। তাই জল বেশি করেই ছাড়বে ডিভিসি। পরিস্থিতি খারাপ ভেবেই উদ্ধারকাজের জন্য নামানো হল সেনা। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত আট কলাম সেনাবাহিনী নামানো হয়েছে উদ্ধারকাজে। যার মধ্যে ৩ কলাম রয়েছে পশ্চিম বর্ধমান, হুগলি ও হাওড়ায় রয়েছে দু’কলাম। পরিস্থিতি বুঝে আরও সেনা নামানোর চিন্তাভাবনা রয়েছে রাজ্যের।

অক্টোবর মাসে ঠিক পুজোর মুখে এরকম বানভাসি বন্যা কোনওদিন দেখেনি রাজ্যবাসী। বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশেই বারবার বৈঠক করছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের বন্যা কবলিত এলাকায় এখনও পর্যন্ত এক হাজারের বেশি ত্রাণ শিবির খোলা হয়েছে। ৩ লক্ষাধিক মানুষকে সরানো হয়েছে নিরাপদ জায়গায়। পরিস্থিতি খতিয়ে দেখতে বর্ধমান জেলায় পাঠানো হয়েছে দুই আমলাকে। বীরভূমে গিয়েছেন বিজয় ভারতী ও পশ্চিম বর্ধমানে গিয়েছেন বস্ত্র দফতরের সচিব রাজেশ পাণ্ডে। বৃহস্পতিবার ভার্চুয়ালি বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছেন মুখ্যসচিব।

ক্ষতিগ্রস্ত ও বন্যা কবলিত এলাকা গুলিতে জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গেও বৈঠক করেছেন মুখ্যসচিব। আপাতত উদ্ধারকাজ চালাচ্ছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীর আধিকারিক ও এনডিআরএফ। রাজ্যের বৃষ্টির জন্য ক্ষতি হয়েছে কিন্তু ডিভিসির ছাড়া জলে এই খারাপ অবস্থা বলে জানিয়েছেন এক শীর্ষ কর্তা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রাজারহাটে পঞ্চায়েত অফিসেই সালিশি সভা,মারধরের অভিযোগ

জনগর্জন সভার সমর্থনে জগদ্দলে তৃণমূল কংগ্রেসের মিছিল

দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরীদের ‘ভাগ্য’ ঝুলে রইল

টিটাগড় আলী হায়দার রোডে গুলিবিদ্ধ টোটো চালক

মালদাতে ফের ছেলে ধরা সন্দেহে গণপিটুনির অভিযোগ

হরিশ্চন্দ্রপুরে রাস্তার শিলান্যাসকে কেন্দ্র করে সংঘর্ষে আহত বিডিও

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর