corona 01

গুন্ডা এনে মার অধ্যাপক দম্পতিকে! কাঠগড়ায় অপর এক অধ্যাপক

Share Link:

গুন্ডা এনে মার অধ্যাপক দম্পতিকে! কাঠগড়ায় অপর এক অধ্যাপক

নিজস্ব প্রতিনিধি: সামান্য গাড়ি পার্কিং নিয়ে বচসার জেরে রাজারহাটের নিউটাউন এলাকায় এক অধ্যাপক দম্পতিকে গুন্ডাদের দিয়ে মার খাওয়ানোর অভিযোগ উঠলো অপর এক অধ্যাপক ও তার ভাইয়ের বিরুদ্ধে। ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে নিউটাউনে। একই আবাসনে থাকা বাসিন্দাদের ওপর যদি আবাসনের অন্য বাসিন্দা এভাবে প্রাণঘাতী হামলা চালায় তাহলে সমাজের ভবিষ্যত কী! তার থেকেও বড় প্রশ্ন হয়ে উঠেছে একজন অধ্যাপক ও তার ভাই কীভাবে প্রকাশ্যে এই ঘটনা ঘটাবার সাহস পেয়ে যায়।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ওই আবাসনে গাড়ি পার্কিং করা নিয়ে সেন্ট জেভিয়ার্স কলেজের কেমিস্ট্রির হেড অফ দা ডিপার্টমেন্ট অধ্যাপক অঙ্কুর রায় ও গৌড়বঙ্গ বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক মেহেদী হাসানের মধ্যে গন্ডগোল চলছিল। এই বচসার জেরে আদালতে একটি মামলাও চলছে। এমতাবস্থায় গত ১৭ তারিখ রাতে আচমকা অধ্যাপক অংকুর রায় ও তাঁর স্ত্রীর উপর হামলা চালায় কয়েকজন বহিরাগত দুষ্কৃতী। বেদম প্রহারের চোটে তাঁরা অজ্ঞান হয়ে যান। তাদের ১৪ বছরের ছেলে আয়ান ঘটনার প্রতিবাদ করতে গেলে তাকেও মারধর করা হয়। তাঁরা সবাই অজ্ঞান হয়ে গেলে, প্রতিবেশীরা তাঁদের জল দিয়ে সুস্থ করে তোলে। পরে পুলিশ আসে ও ঘটনার জেরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে নিউটাউন থানাতে। যদিও ঘটনার পরে ৪৮ ঘন্টা কেটে গেলেও এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। স্বাভাবিক ভাবেই এহেন পুলিশি নিষ্ক্রিয়তায় ওই অধ্যাপক দম্পতি যেমন ক্ষুব্ধ তেমনি ওই আবাসনের বাসিন্দারাও রীতিমত আতঙ্কিত ও তাঁরা সকলেই নিরাপত্তাহীনতায় ভুগছে।
 
আক্রান্ত অধ্যাপক পরিবারের অভিযোগ, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেহেদী হাসান আর তার ভাই মহম্মদ মুরসি আলম ঘটনার দিন এসেছিল গুন্ডা নিয়ে। তারাই তাঁদের প্রাণঘাতী আক্রমণ করে। তবে ঘটনার জেরে সব থেকে বেশি ক্ষোভ ছড়িয়েছে রাজ্যের শিক্ষা মহলে। কেন একজন অধ্যাপক এভাবে গুন্ডা নিয়ে এসে এই অধ্যাপক দম্পতির ওপর চড়াও হলেন তা নিয়েই ক্ষোভ ছড়িয়েছে। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেহেদী হাসানের আর নৈতিকভাবে অধ্যাপক পদে থাকা উচিত কিনা তা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। একজন অধ্যাপক যদি সন্ত্রাসবাদী ভূমিকায় অবতীর্ণ হন তাহলে এই সুশীল সমাজের কী হবে! যদিও অভিযুক্ত অধ্যাপক ঘটনার পর থেকেই গা ঢাকা দিয়েছেন।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-himalaya RC

Editors Choice

Comm Ad 006 TBS