এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অভিজিতের এফআইআর খারিজের আর্জি শুনবেন বিচারপতি  তীর্থঙ্কর ঘোষ

নিজস্ব প্রতিনিধিঃ প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের  মামলা থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। ব্যক্তিগত কারণ দেখিয়ে  মঙ্গলবার (১৪ মে ) তিনি অভিজিতের মামলা থেকে সরে দাঁড়িয়েছিলেন। এই আবহে বুধবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দায়ের করা মামলা  গেল বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে। তবে কবে এই মামলার শুনানি হবে তা এখন জানা যায়নি।

বর্তমানে অভিজিতবাবুর বিরুদ্ধে খুনের চেষ্টা, হামলা ও ভাঙচুর-সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের হয়েছে গত ৫ মে। অস্ত্র আইনেও মামলা হয়েছে তাঁর বিরুদ্ধে। সেই FIR দায়ের হওয়ার কারণে নাকি নির্বাচনী প্রচারে সমস্যা হচ্ছে অভিজিতবাবুর। আর তাই সোমবার তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ওই FIR খারিজের আর্জি জানিয়ে।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের স্পেশ্যাল ডিভিশন বেঞ্চ স্কুল সার্ভিস কমিশনের ২০১৬ সালের ৪টি প্যানেল বাতিল করে দেয়। তার জেরে প্রায় ২৬ হাজার মানুষ তাঁদের চাকরি হারান। আর সেই ঘটনার সূত্রপাত ঘটেছিল আরও আগে যখন অভিজিতবাবু কলকাতা হাইকোর্টেরই বিচারপতি ছিলেন। তিনিও ওই মামলায় ২৬ হাজার মানুষের চাকরি কেড়ে নেওয়ার রায় দিয়েছিলেন। সেই কারণেই কলকাতা হাইকোর্টের স্পেশ্যাল ডিভিশন বেঞ্চের রায়ের পরে কিছু চাকরিহারা তমলুকে গিয়ে বিক্ষোভ দেখানো শুরু করেছিলেন। সেই সময়ে অভিজিতবাবুকে নিয়ে বিজেপির প্রচার মিছিল বিক্ষোভমঞ্চের সামনে দিয়ে যাওয়ার সময় বিক্ষোভ মঞ্চ লক্ষ্য করে ইট পাটকেল ঢিল ছোঁড়া হয়েছিল। ভাঙচুর করা হয় মঞ্চের চেয়ার। মারধর করা হয় বিক্ষোভকাড়ীদের। তার জেরে চাকরিহারা ওই সব বিক্ষোভকারীরা অভিজিতবাবুর বিরুদ্ধে খুনের চেষ্টা, হামলা ও ভাঙচুর-সহ জামিন অযোগ্য ধারায় একাধিক অভিযোগ তমলুক থানায় দায়ের করেন। মূলত তাঁদের অভিযোগের ভিত্তিতে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছিল পুলিশ। সেই FIR খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্ত হন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘বিষদাঁত আমি ভেঙে দেব, কী নোটিস পাঠাতে হয় আমি দেখিয়ে দেব’, পাট্টার আশ্বাস মমতার

দুর্যোগ মোকাবেলায় কলকাতা পুরসভায় রাত জাগছেন মেয়র ফিরহাদ হাকিম

‘আমার প্রার্থী সায়নী, আগের বার আপনারা অতটা সার্ভিস পাননি’ মিমি প্রসঙ্গে মমতা

রিমলের জেরে বাতিল মমতা -অভিষেকের রোড শো, তবে হবে সভা

ঘূর্ণিঝড় রিমল নিয়ে সতর্ক এবার কলকাতা পৌরসভা, খোলা হল কন্ট্রোল রুম

ঘূর্ণিঝড় রিমলের জেরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে পিছোল পরীক্ষা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর