এই মুহূর্তে

বাজেটকে স্বাগত জানিয়ে মোদি সরকারকে ঠেস অভিষেকের

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার ২০২৪-২৫ সালের প্রস্তাবিত রাজ্য বাজেট পেশ করলেন রাজ্যের অর্থ দফতরের প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এবারের রাজ্য বাজেটকে স্বাগত জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের মুখে এদিন উঠে এল স্বনির্ভর বাংলার কথা।

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার অভিযোগ তুলে একাধিকবার সরব হতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বাংলার প্রাপ্য আদায়ের দাবিতে সরব হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এদিন রাজ্য বাজেটকে পেশ করে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক মুখোপাধ্যায় জানান, ‘ গরিব-মা-বোনেদের হাত শক্ত করে বাংলা স্বনির্ভর বাংলা গঠনের দিকে এগোচ্ছে। লক্ষ্ণীর ভাণ্ডার থেকে শুরু করে কন্যাশ্রী, এবারের রাজ্য বাজেট সব শ্রেণির মানুষের উন্নতিকে সুনিশ্চিত করেছে।‘ এখানেই ক্ষান্ত হননি অভিষেক। এরপর বিজেপিকে খোঁচা দিয়েই অভিষেক জানান, ডবল ইঞ্জিন সরকারগুলির থেকে বাংলার সিঙ্গল ইঞ্জিন সরকার অনেক বেশি শক্তিশালী।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই স্বনির্ভর বাংলা গঠনের কথা ফুটে উঠল তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেও। এদিন বাজেট শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মমতা। সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, কেন্দ্র যদি বাংলা আবাস যোজনায় টাকা না দেয়, তাহলে রাজ্যই দেবে টাকা। বাংলার ১১ লক্ষ মানুষকে বাড়ি তৈরির টাকা দেবে রাজ্য সরকার। এই আবাস যোজনায় প্রাপ্য টাকা আদায় নিয়ে এর আগে সরব হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে বাংলা য়ে কেন্দ্রের কাছে ভিক্ষার পাত্র নিয়ে দাঁড়িয়ে থাকবে না সেই কথাই বুঝিয়ে দিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড।

Published by:

Mainak Das

Share Link:

More Releted News:

আগামী বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু কবে, দিনক্ষণ জানালেন শিক্ষামন্ত্রী

‘লাখপতি দিদি’ হওয়ার প্রস্তাব ফেরাচ্ছেন বাংলার মহিলারা, নাজেহাল বিজেপি

৬ বছরের জন্য শেখ শাহজাহানকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস

শাহজাহান গ্রেফতার হতেই আদালতের দ্বারস্থ ইডি

আদালত থেকে সরাসরি ভবানী ভবনে শাহজাহান

কেন্দ্রের আইনের প্রতিবাদে ৫ মার্চ রাজ্যে পরিবহণ ধর্মঘট

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর