এই মুহূর্তে

বিধানসভায় বাণী বন্দনা, বাগদেবীর মূর্তির উদ্বোধন করলেন অধ্যক্ষ

নিজস্ব প্রতিনিধি:পশ্চিমবঙ্গ বিধানসভায় এবার হচ্ছে সরস্বতী পুজো। সোমবার পূজোর উদ্বোধন করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়(Biman Bandopadhay)। এই পুজোর উদ্বোধন করে অধ্যক্ষ(Speaker) বলেন, বিধানসভায় বর্তমানে বাজেট অধিবেশন চলছে। বাজেট অধিবেশনে বিভিন্ন খাতে অর্থ বরাদ্দ হওয়ার পর সেই বিষয়গুলিকে সঠিকভাবে নোটিফিকেশন করা এবং বাজেট পেশের সময় বিধানসভার কর্মচারীদের একটি বড় ভূমিকা থাকে। শুধু তাই নয় প্রতিদিন অধিবেশন চলাকালীন এখানে অনেক সাংবাদিকও আসেন।

ফলে বিদ্যা দেবীর আরাধনার সেখানে প্রয়োজন আছে। তাই বিধানসভার অলিন্দতে সরস্বতী পুজোর(Swarasati Pujo) আয়োজন করা হয়েছে। প্রতিদিন এই বিধানসভায় কর্মচারীদের নানা ধরনের রিপোর্ট তৈরি পেশ এবং লেখালেখির সঙ্গে যুক্ত থাকতে হয়। তাই যেখানে এই ধরনের কর্মব্যস্ততা সেখানে বিদ্যা দেবীর আরাধনা, এই দুটির মধ্যে সামঞ্জস্য রয়েছে। এই পুজোর উদ্যোক্তা দি ওয়েস্ট বেঙ্গল লেজিস লেচার স্টাফ রিক্রেশন ক্লাব। বিধানসভার অধ্যক্ষ এদিন দেবী মূর্তির উন্মোচন করেন।

তিনি সকলকে সরস্বতী পুজোর দিন বিধানসভার(Assembly) এই পুজো প্রাঙ্গণে উপস্থিত থাকার আমন্ত্রণ জানান। সরস্বতী পুজোর আগের দিন রাজ্য সরকার ছুটি ঘোষণা করায় পুজো প্রস্তুতি ভালোভাবে করা যাবে বলে,জানান অধ্যক্ষ। তিনি বলেন এই রিক্রেশন ক্লাব সারা বছর নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকে পঁচিশে বৈশাখ, রবীন্দ্রজয়ন্তী, নজরুল জয়ন্তী থেকে শুরু করে নানা ধরনের অনুষ্ঠান তারা করেন ।তাতেই এবার নতুন সংযোজন হল বাণী বন্দনা।

Published by:

Subrata Roy

Share Link:

More Releted News:

আগামী বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু কবে, দিনক্ষণ জানালেন শিক্ষামন্ত্রী

‘লাখপতি দিদি’ হওয়ার প্রস্তাব ফেরাচ্ছেন বাংলার মহিলারা, নাজেহাল বিজেপি

৬ বছরের জন্য শেখ শাহজাহানকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস

শাহজাহান গ্রেফতার হতেই আদালতের দ্বারস্থ ইডি

আদালত থেকে সরাসরি ভবানী ভবনে শাহজাহান

কেন্দ্রের আইনের প্রতিবাদে ৫ মার্চ রাজ্যে পরিবহণ ধর্মঘট

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর