Comm Ad 2020-WB Tourism body

কলকাতায় প্রকাশ্যে বিমল গুরুং! ঢুকতে পারলেন না গোর্খা ভবনে

Share Link:

কলকাতায় প্রকাশ্যে বিমল গুরুং! ঢুকতে পারলেন না গোর্খা ভবনে

নিজস্ব প্রতিনিধি: পঞ্চমীর বিকালে টান টান নাটক। দীর্ঘদিন বাদে প্রকাশ্যে এলেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুং। তাও আবার খাস কলকাতায়। শহরের প্রায় সব মিডিয়া হাউসের কাছেই পৌঁছেছিল এদিন সল্টলেকের গোর্খা ভবনে সাংবাদিক বৈঠক করবেন গুরুং। তাতে বার্তা থাকবে রাজ্য সরকারের উদ্দেশ্যে, রাজ্যের শাসক দলের উদ্দেশ্যে। বার্তা থাকবে কেন্দ্র সরকার তথা বিজেপির উদ্দেশ্যেও। সেই মতন এদিন বিকাল সাড়ে ৪টের সময় একটি সাদা গাড়িতে করে গোর্খা ভবনের সামনে হাজির হন গুরুং। গাড়িতে তাঁর সঙ্গী ছিলেন এক ধর্মীয় ব্যক্তিই। তবে তিনি ঠিক কে তা জানা যায়নি। যদিও গুরুংয়ের জন্য দরজা খোলেনি গোর্খা ভবনের। প্রায় ৩০ মিনিট সেখানে গাড়ির ভেতরে বসে থেকেই অপেক্ষা করেন গুরুং। কিন্তু গোর্খা ভবনের গেট না খোলায় শেষে সেখান থেকে গাড়ি ঘুরিয়ে চলে যান তিনি।

মাস দেড়েক আগে থেকেই জানা গিয়েছিল পাহাড়ে ফিরতে ইচ্ছুক গুরুং রাজ্যের শাসক দলের সঙ্গে যোগাযোগ করতে চাইছিলেন। তাঁর প্রতিনিধিরা এই বিষয়ে নাকি তৃণমূল নেতৃত্বের সঙ্গে কথাও বলেছে। যদিও এই বিষয়ে তৃণমূল সরকারি ভাবে কোনওদিন একটা শব্দও খরচ করেনি। তবে শোনা গিয়েছিল, গুরুংকে বার্তা দেওয়া হয়েছিল যে সব মামলা তাঁর বিরুদ্ধে চলছে সেই সব মামলায় জামিন পেয়ে গেলে রাজ্য সরকার তাঁর পাহাড়ে ফেরার বিরোধীতা করবে না। এর ঠিক দুই সপ্তাহের মধ্যেই ত্রিপাক্ষিক বৈঠক ডেকেছিল কেন্দ্র। কিন্তু রাজ্যের সঙ্গে কোনওরকম কথা না বলে বৈঠক ডাকায় রাজ্যের তরফে কেউ সে বৈঠকে যোগ দেয়নি। এরপরেই এদিন দুপুরে শোনা যায় সল্টলেকের গোর্খা ভবনে সাংবাদিক বৈঠক করবেন গুরুং। কিন্তু শেষ পর্যন্ত সেই বৈঠক না করেই চলে যেতে হল গুরুংকে।
 
সব থেকে বড় কথা যে গুরুংয়ের বিরুদ্ধে রাষ্ট্রদোহিতার অভিযোগ সহ ১৩৮টি মামলা ঝুলে রয়েছে আদালতে সেই গুরুংকে এদিন হাতের নাগালে পেয়েই গ্রেফতার করেনি বিধাননগর থানার পুলিশ। বরঞ্চ বিধাননগর পুলিশ কমিশনারেটের পুলিশকর্মীদের বারংবার দেখা গিয়েছে গোর্খা ভবনের সামনে এসে গেট খুলে দেওয়ার জন্য বলতে। কিন্তু গেট খোলেনি। শেষে বিমলের গাড়ি সেখান থেকে অন্য দিকে রওয়ানা দিলে পুলিশের একটি গাড়িকে অনুসরন করতে দেখা যায়। অনেকেরই অনুমান রাজ্য সরকার চাইছে বিমল আইনি পথে জামিন নিয়ে পাহাড়ে ফিরুন। কিন্তু গুরুং সে পথে হাঁটা না দেওয়ায় তাঁর পাহাড়ে ফেরাও এখন অনিশ্চিত হয়ে পড়ল।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-himalaya RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo

Editors Choice

Comm Ad 2020-WB Tourism RC