এই মুহূর্তে

ভবানীপুরে অন্য দলের এজেন্ট কল্যান চৌবে! মুখ পুড়ল বিজেপির

নিজস্ব প্রতিনিধি: ভবানীপুরে এবার হামলা’র মুখে বিজেপি নেতা কল্যাণ চৌবে। ৭০ নম্বর ওয়ার্ডে ডায়সেশন স্কুলে, ১৬০ নম্বর বুথের সামনে তাঁর গাড়িতে ভাঙচুরের অভিযোগ। নির্বাচন কমিশনে নালিশও জানিয়েছে বিজেপি। কিন্তু এই ঘটনা নিয়ে বিতর্কও তৈরি হল। কারণ ভবানীপুর উপনির্বাচনে কল্যাণ চৌবে অন্য একটি রাজনৈতিক দলের ইলেকশন এজেন্ট হিসেবে নির্বাচন কমিশনে নথিভুক্ত। তিনি হিন্দুস্তান আওয়াম মোর্চার প্রার্থী সতদ্রু দত্তের নির্বাচনী এজেন্ট। ফলে ড্যামি প্রার্থী দেওয়া নিয়ে বিজেপির পরিকল্পনা ফাঁস হয়ে গেল। গোটা ঘটনা নিয়ে সরব হয়েছে তৃণমূল। বিহারের নেতা জিতন রাম মাজির দল হিন্দুস্তান আওয়াম মোর্চার প্র্রার্থীর নির্বাচনী এজেন্ট হিসেবে কাজ করছেন কল্যাণ। এমনকি যে গাড়ি ভাঙচুর হয়েছে সেটিও নির্বাচন কমিশনে নথিভূক্ত ছিল না বলেই জানা গিয়েছে।

পদ্মপুকুরে ১৬০ নম্বর বুথের সামনে বিজেপি নেতা কল্যাণ চৌবের গাড়িতে হামলার ঘটনাকে ঘিরে বৃহস্পতিবার বিকেলে ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায়। কল্যানের অভিযোগ তৃণমূলের লোকজন আচমকাই তাঁর গাড়িতে আক্রমণ চালায়। গাড়ির পিছনের কাঁচ ভেঙে গিয়েছে। গাড়িটিরও ক্ষতি হয়েছে। ঘটনার মোড় ঘুরে যায় কিছুক্ষণ পরই। জানা যায় যে গাড়িটি ভাঙচুর হয়েছিল সেটির নথিভুক্ত ছিল না। পুলিশ একটি সিসিটিভি ফুটেজ জারি করে জানিয়ে দেয় কোনও রাজনৈতিক উদ্দেশ্যে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেনি। চালকের সঙ্গে বচসার জেরেই উত্তেজিত মানুষ গাড়ি ভাঙচুর করেছে। তখনই সামনে এসে যায় যে কল্যাণ চৌবে হিন্দুস্তান আওয়াম মোর্চার প্রার্থীর এজেন্ট। যদিও পরে এটা স্বীকার করে নিয়েছেন কল্য়ান। তাঁর ব্যখ্যা, আমাদের ভাবধারা একই হওয়ায় আমি ওই দলের ইলেকশন এজেন্ট হয়েছি।

গোটা ঘটনায় তীব্র কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস। ফিরহাদ হাকিম দাবি তোলেন কল্যাণ চৌবেকে গ্রেফতার করা হোক। তিনি বলেন, অনুমতি বহির্ভূত গাড়ি নিয়ে ঘুরছিলেন কল্যাণ। তৃণমূল নেতাদের প্রশ্ন, বিজেপির হয়ে ভোটে দাঁড়ানো নেতা কল্যাণ চৌবে কী উদ্দেশ্যে অন্য় রাজনৈতিক দলের প্রার্থীর হয়ে কাজ করছেন? এর থেকে একটা ব্যাপারই স্পষ্ট যে বিজেপি ভোট কাটাকুটির খেলা খেলতে চাইছে। কিন্তু তাতে লাভ হবে না বলেই দাবি করলেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। সবমিলিয়ে দিনের শেষে বিজেপিরই মুখ পুড়ল বলেই অভিমত রাজনৈতিক মহলের। আর গাড়ি ভাঙচুর সহ গোটা ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরীদের ‘ভাগ্য’ ঝুলে রইল

মুখপাত্র পদে কুণালের ইস্তফা গ্রহণ তৃণমূল শীর্ষ নেতৃত্বের

বন্ধ কারখানার অব্যবহৃত জমিতেই মাথা তুলবে নয়া শিল্প, নীতি রাজ্যের

প্রধানমন্ত্রীর গলায় এই সমস্ত চিপ পলিটিকস মানায় না : ফিরহাদ হাকিম

সন্দেশখালির প্রাকৃতিক দৃশ্য বারবার আকৃষ্ট করেছে চিত্র পরিচালকদের

প্রকাশ্য দিবালোকে ব্যস্ত লেকটাউনে শিশুর দেহ উদ্ধার

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর