Comm Ad 2020-WB Tourism body

লালার সম্পত্তি বাজেয়াপ্ত করতে আর বিনয়ের ভাইয়ের সন্ধানে নোটিস সিবিআইয়ের

Share Link:

লালার সম্পত্তি বাজেয়াপ্ত করতে আর বিনয়ের ভাইয়ের সন্ধানে নোটিস সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি: গরু আর কয়লা পাচার কাণ্ডে কোমর বেঁধে নেমে পড়েছে সিবিআই। দুই পাচার চক্রের দুই মাথার মধ্যে এক মাথা ইতিমধ্যেই চলে এসেছে তাঁদের হাতে। গ্রেফতার হয়েছে এনামূল। কিন্তু বাকি আছে আরেক মাথা অনুপ মাজি বা লালা। একই সঙ্গে খোঁজ চলছে বিনয় মিশ্র ও তাঁর ভাই বিমল মিশ্রেরও। এবার লালার সন্ধান না পেয়ে সিবিআই তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস দিয়ে দিল। এদিন পুরুলিয়া জেলার নিতুরিয়াতে সিবিআইয়ের একটি টিম লালার বাড়িতে নোটিস লাগিয়ে দিয়ে আসে। একই সঙ্গে বিনয় মিশ্রের ভাই বিমল মিশ্রের সন্ধানেও এদিন নোটিস দিয়েছে সিবিআই।
 
কয়ালাপাচার-কাণ্ডে অনুপ মাঝি ওরফে লালা এখনও বেপাত্তা। তাঁকে নাগালে পেতে লালার সম্পত্তি বাজেয়াপ্তের পথেই এগোচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ইতিমধ্যেই তাঁর নামে আসানসোল, রানিগঞ্জ, জামুড়িয়া-সহ বিভিন্ন জায়গায় ‘অপরাধী’ ঘোষণা করে পোস্টার দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। তিন বার নোটিস পাঠানোর পরেও হাজিরা এড়িয়ে গিয়েছেন লালা। কিন্ত লালাকে দ্রুত নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই। যদিও কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থার আধিকারিকেরা এখন তদন্তে নেমে জানতে পেরেছেন সপরিবারে কয়েক মাস আগেই গা ঢাকা দিয়েছে লালা। তাঁর ঘনিষ্ঠ সহযোগিদের এখন জেরা করে সিবিআই জানতে চাইছে ঠিক কোথায় যেতে পারে লালা। একই সঙ্গে তাঁরা এটাও জানতে পেরেছেন যে লালার এই চক্রে জড়িত রয়েছেন সিআইএসএফ, রেল এবং ইসিএল কর্মীদের একাংশও। তাঁরা চান না লালা ধরা পড়ুক। তারই মধ্যেই এদিন পুরুলিয়ার নিতুরিয়ায় লালার বাড়ি এবং অফিসে সিবিআইয়ের নোটিস পৌঁছে গিয়েছে। তাতে বলা হয়েছে, আগামী ১৫ দিনের মধ্যে লালা যদি সিবিআই দফতরে হাজিরা না দেন, তাহলে তার সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। এরই পাশাপাশি লালাকে অপরাধী হিসেবে চিহ্নিত করে এদিন থেকেই পুরুলিয়া ও তার আশেপাশের এলাকা এমনকী আসানসোলেও পোস্টারিং শুরু হয়েছে সিবিআই।  
 
অন্যদিকে এদিনই কয়লা ও গরু পাচারকাণ্ডে জড়িত ব্যবসায়ী বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রর নামেও লুকআউট নোটিস জারি করেছে সিবিআই। দেশের সমস্ত বিমানবন্দর, জাহাজচবন্দর, সীমান্তে্র চেকপোস্টে বিকাশ মিশ্র’র ছবি-সহ তথ্য পাঠিয়েছে সিবিআই। দেশের বাইরে যাতে না পালাতে পারে সে জন্যই এই পদক্ষেপ। ওয়াকিবহাল মহল মনে করছে, বিনয় মিশ্রর উপর চাপ বাড়াতে এবার আরও বেশি করে কৌশলী হবেন তদন্তকারীরা।

2020 New Ad HDFC 04

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WB Tourism RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 006 TBS

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 026 BM
Comm Ad 008 Myra