Comm Ad 2020-WB Tourism body

দিলীপের ডাক ফেরালেন ছত্রধর! মুখ পুড়লো গেরুয়ার

Share Link:

দিলীপের ডাক ফেরালেন ছত্রধর! মুখ পুড়লো গেরুয়ার

নিজস্ব প্রতিনিধি: জঙ্গলমহলের বুকে একের পর ধাক্কা খেয়েই চলেছে বিজেপি। এবার ধাক্কা খেলেন খোদ দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বড়মুখে প্রকাশ্যে ডাক দিয়েছিলেন তিনি ছত্রধর মাহাতোকে বিজেপিতে যোগদানের জন্য। কিন্তু সেই ডাক ফিরিয়ে দিয়েছেন জনসাধারনের কমিটির এই প্রাক্তন শীর্ষনেতা। আর তার জেরেই এবার বেআব্রু হয়ে গেল জঙ্গলমহলের বুকে বিজেপির ছন্নছাড়া দশা। এটাও উঠে এল যে আদিবাসী সমাজে কার্যত গেরুয়া শিবিরের গ্রহণযোগ্যতা তলানিতে গিয়ে ঠেকেছে। যার হাত ধরে আগামী রাজ্য বিধানসভা নির্বাচনে ধাক্কা খেতে চলেছে গেরুয়া শিবির। একই সঙ্গে এটাও জানা গিয়েছে, রাজনৈতিক ভাবে ছত্রধরকে জব্ধ করতে না পারে এবার কেন্দ্র সরকার এনআইএ-কে লেলিয়ে দিচ্ছে ছত্রধরকে গ্রেফতার করার জন্য। তার জেরেই এনআইএ এবার কলকাতা হাইকোর্টে ছত্রধরকে গ্রেফতারির আবেদন জানাতে চলেছে। সেখানে বিফল হলে তাঁরা যাবে সুপ্রিম কোর্টেও। মূল লক্ষ্য যেনতেন প্রকারণে রাজ্য বিধানসভা নির্বাচনের আগে ছত্রধর মাহাতোকে জঙ্গলমহল ছাড়া করার পাশাপাশি তাঁকে হাজতে পোরা।

সোমবার দিলীপ ঘোষ গোপীবল্লভপুরে হওয়া বেশ কিছু জগদ্ধাত্রী পুজো পরিদর্শনে গিয়েছিলেন। তার মধ্যে একটি জায়গায় তিনি প্রকাশ্যেই ছত্রধর মাহাতোকে বিজেপিকে যোগদান করার আহ্বাণ জানান। তিনি বলেন, ‘ছত্রধর মাহাতোকে বলছি, আপনি যে লড়াই মানুষের জন্য করেছেন, যার জন্য করেছেন, তিনি আপনাকে জেলে পাঠিয়েছিলেন। এখন ভোটের স্বার্থে আপনাকে জেল থেকে বের করে নিজের দলে রাজ্য সম্পাদকের পদ দিয়ে, আপনার স্ত্রীকে চাকরি দিয়েছেন। ভুলে যাবেন না, দিদিমণি আপনাকে বোকা বানিয়েছিলেন। উনি সারা রাজ্যের মানুষকে বোকা বানাচ্ছেন। আপনি আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন এটা জঙ্গলমহলের আদিবাসী মাহাতোরা মানবেন না। আসুন বিজেপি আপনাকে সম্মাণ দেবে। আমরা যা বলি তাই করি।’ কার্যত দিলীপের এই আহ্বাণেই পরিষ্কার হইয়ে যায় যে জঙ্গলমহলের বুকে রীতিমত কোনঠাসা দশা হয়েছে বিজেপির। আর তা থেকেই বার হতে এখন ছত্রধর মাহাতোকে নিজেদের দিকে টানতে চাইছে গেরুয়া শিবির।

যদিও দিলীপের সেই ডাকে একদমই সাড়া দেননি ছত্রধর মাহাতো। উল্টে দিলীপের প্রতি কটাক্ষ হেনে জঙ্গলমহলের এই ভূমিপুত্র জানান, ‘দিলীপবাবুরা অতীত ইতিহাসটা ভুলে গিয়েছেন। আমাকে দিদিমণি জেলে পোরেননি। পুরেছিল বামফ্রন্ট সরকার। দিদিমণিও আমাজে জেল থেকে ছাড়িয়ে আনেনি। আদালত আমাকে জামিন দিয়েছে। সেখানে রাজনৈতিক যোগ খুঁজতে যাওয়া মূর্খদের সাজে। আর যে বামেরা আমাকে জেলে পুরেছিল তাঁরাই এখন জামা বদলে গেরুয়া জামা পড়ে জঙ্গলমহলে ঢুকে নতুন করে সন্ত্রাস শুরু করেছে। বিজেপি আর বাম এখন একই মুদ্রার এপিঠ ওপিঠ। দিনে রাম, রাতে বাম। এদের থেকে মানুষের সজাগ থাকা উচিত।’ ছত্রধর মাহাতোকে বাগে না আনলে জঙ্গলমহলের আদিবাসী ভোট যে এবার বিধানসভা নির্বাচনে হাতছাড়া হতে পারে সেটা বেশ ভালই জানে বিজেপি তথা কেন্দ্র সরকার। এনআইএ আদালতে ছত্রধর মাহাতোর জামিন বাতিলের আবেদন ধাক্কা খেলেও এনআইএ আধিকারিকেরা এখন ছত্রধরের জামিন বাতিলের আবেদন জানিয়ে চলতি সপ্তাহেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করতে চলেছে বলে জানা গিয়েছে সূত্রে। সেও মামলাতে যদি আবেদন মঞ্জ্যুর নাও হয় তাহলে সুপ্রিম কোর্টে সেই আবেদন জানানো হবে বলে এনআইএ সূত্রে জানা গিয়েছে।

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-himalaya RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC

Editors Choice

Comm Ad 2020-LDC Momo