Comm Ad 2020-Valentine body

ক্ষমতা দখলের স্বপ্নে ইডি'কে লেলিয়ে দিল বিজেপি, নোটিশ ববি-মদনকে

Share Link:

ক্ষমতা দখলের স্বপ্নে ইডি'কে লেলিয়ে দিল বিজেপি, নোটিশ ববি-মদনকে

নিজস্ব প্রতিনিধি: চিত্রনাট্য সেই এক। শুধু চরিত্রের বদল হয়। রাজ্যে বিধানসভা নির্বাচনের দামামা বেজে যেতেই ফের ঝুলি থেকে বেরোচ্ছে নারদা-সারদা বিড়াল। সূত্রের খবর, সোমবার কলকাতা পুরসভার মুখ্যপ্রশাসক ফিরহাদ হাকিমকে নোটিশ পাঠিয়েছে ইডি। মূলত, নারদা মামলায় এই নোটিশ পাঠানো হয়েছে বলেই জানা গিয়েছে।

মূলত, ফিরহাদকে তাঁর আয়-ব্যয়ের হিসেব জমা দিতে বলা হয়েছে। যদিও এই নিয়ে ফিরহাদ হাকিম কিছু বলেননি। তবে শুধু কলকাতার প্রাক্তন মহানাগরিক নন, এদিন ইডির এই নোটিশ পেয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা মদন মিত্র ও সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, এই তিনজনই নারদা মামলায় যুক্ত বলেই এঁদের নোটিশ পাঠানো হয়েছে বলেই ইডি তরফে জানা গিযেছে। তবে শাসক দল সূত্রের খবর, নির্বাচনের বাকি মাস ছয়েক। তার আগে প্রতিবারের মত এবারেও শাসক দলে আতঙ্ক ছড়াতেই এই নোটিশ পাঠানো হচ্ছে।

এই প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, ‘এটা পার্ট অফ দা গেম। আমরাও এটাকে গেম হিসেবেই নিচ্ছি। ওদের কাজ ওরা করছে। আমাকে যেতে বললে যাব। তদন্তে আমরা পূর্ণ সহযোগিতা করব। অস্ত্র ভোঁতা হলেও সেটা অস্ত্র। ওরা সেই অস্ত্র চালাবে। আমরা আমাদের অস্ত্র চালাব। আমাদের অস্ত্র মানুষকে বোঝানো। সেটাই আমরা প্রচার করব। আমাদের অস্ত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলের উন্নয়ন। সেটার কথাই আমরা প্রচার করব। মানুষ সবটাই বুঝতে পারবেন।’

মুখ্যমন্ত্রী আগেই অভিযোগ করেছিলেন, বাংলা দখল করতে নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই ইডি ও সিবিআই-এর মতো এজেন্সিকে কাজে লাগাবে বিজেপি। তাঁর আশঙ্কা যে অমূলক ছিল না, এদিনের পর তা ফের প্রমাণ হল। রাজনৈতিক মহলের মতে, এভাবে যতই নির্বাচন এগিয়ে আসবে, ততই ইডি-সিবিআই’কে লেলিয়ে দেওয়া হবে। কারণ, সোজা পথে বাংলা দখল করা অসম্ভব বুঝে মোদি-শাহ জুটি এই এজেন্সির ভয় দেখাচ্ছে।

তৃণমূল সাংসদ সৌগত রায় জানান, বিজেপির এই মডেল সারা দেশেই প্রযোজ্য। যেখানেই ক্ষমতা দখল করতে হবে, সেখানেই এই এজেন্সি লেলিয়ে দেয়। মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, মিজোরাম, গোয়া সব রাজ্যেই একই ছক। তবে তিনি পরিস্কার জানিয়েছেন, এই মডেল বাংলায় কাজ দেবে না। তৃণমূল নেতাদের মিথ্যে মামলায় জড়িয়ে জেলে ঢোকালেও, রাজ্যের মানুষই তার জবাব দেবেন। তখনই উচিত শিক্ষা পাবে গেরুয়া শিবির।

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Egg

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-WBSEDCL RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WB Tourism RC
corona 02