এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মমতাকে কুরুচিকর মন্তব্য, অভিজিৎকে শোকজ নির্বাচন কমিশনের




নিজস্ব প্রতিনিধি : তৃণমূলের নালিশের পরই এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর মন্তব্যের অভিযোগে তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ করল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, অভিজিতের এই মন্তব্য বিচারবুদ্ধিহীন, শালীনতা লঙ্ঘনকারী ও কুরুচিকর। নির্বাচনের সময়ে জারি থাকা আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন অভিজিৎ।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার বিকেল ৫টার মধ্যে অভিজিৎকে শোকজের জবাব দিতে হবে। কমিশন জানতে চেয়েছে, কেন এই ধরনের মন্তব্যের জন্য অভিজিতের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে না? কমিশনের তরফে জানানো হয়েছে, অভিজিৎ যদি নোটিসের জবাব না দেন, তাহলে কমিশন ধরে নেবে এই বিষয়ে তাঁর বলার কিছু নেই। এর ভিত্তিতে অভিজিতের বিরুদ্ধে আদর্শ আচরণবিধি ভঙ্গের দায়ে পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কুরুচিকর মন্তব্যের প্রতিবাদ জানিয়ে কমিশনে চিঠি দিয়েছিল তৃণমূল। চিঠিতে অভিজিতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছিলেন তৃণমূলের মুখপাত্র ডেরেক ও ব্রায়ান।  তৃণমূলের তরফে জানানো হয়েছে, অভিজিৎ গঙ্গোপাধ্যায় যেভাবে একজন মহিলা মুখ্যমন্ত্রীকে কুরুচিকর আক্রমণ করেছেন তা নির্বাচনী বিধি ভঙ্গের সামিল। নির্বাচন কমিশনের উচিত বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নেওয়া। একইসঙ্গে তৃণমূলের তরফে আর্জি জানানো হয়েছে, অভিজিৎবাবু নির্বাচনী প্রচার, জনসভা ও রোড শো-এর ওপর যাতে পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করা হয়।

সম্প্রতি হলদিয়ার চৈতন্যপুরের এক সভায় সন্দেশখালিকাণ্ডের প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রীকে নিশানা করে তমলুকের বিজেপি প্রার্থী জানিয়েছিলেন, ‘রেখা পাত্রকে কেনা হয়েছিল মাত্র ২ হাজার টাকায়। মমতা বন্দ্যোপাধ্যায়, তুমি কত টাকায় বিক্রি হও। তোমার হাতে ৮ লাখ টাকা গুঁজে দিলে একটা চাকরি দাও। তোমার হাতে কেউ ১০ লাখ টাকা দেয় আর রেশন হাওয়া করে দেয় অন্য দেশে। ভারতে থাকে না সেই রেশন। তোমার রেট ১০ লাখ কেন। তুমি কেয়া শেঠকে দিয়ে মুখে মেকাপ করো বলে। আমাদের প্রার্থী মমতার মতো সুন্দরী নন। সেজন্য তাঁকে ২ হাজার টাকায় কেনা যায়? একজন মহিলা হয়ে অন্য মহিলা সম্পর্কে কী করে এই উক্তি করতে পারেন।‘




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চলতি বছর হচ্ছে না বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

মুরগির ডিম-মাংসে নিষেধাজ্ঞা নেই, জানালেন স্বাস্থ্যসচিব

মদের আসরে খুন ব্যবসায়ী, তদন্তে দক্ষিণেশ্বর থানার পুলিশ

লক্ষ্য ২৬, হয় পারফর্ম করো নয়তো পদ ছাড়ো, ঘনিষ্ঠ মহলে বার্তা অভিষেকের

রেশন দুর্নীতি মামলায় অভিনেত্রী ঋতুপর্ণা ছাড়াও ইডির নজরে আরও ৫০

মাদ্রাসা সার্ভিস কমিশনকে  দুই লক্ষ টাকা জরিমানা কলকাতা হাইকোর্টের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর