এই মুহূর্তে

Breaking: তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: জল্পনা ছিলই, এবার সরকারিভাবে তৃণমূলে যোগদান করলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। সদ্য পদত্যাগ করা এই কংগ্রেসি বিধায়ক গোয়ার দুইবারের মুখ্যমন্ত্রী ছিলেন। বুধবার কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে এক অনুষ্ঠানে তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন লুইজিনহো ফালেইরো। তাঁর সঙ্গে কয়েকজন অনুগামীও এদিন তৃণমূলে যোগ দিলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। আরও ছিলেন সৌগত রায়, সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায় সহ অনেকে। সৌগতবাবু বলেন, এটা তৃণমূল কংগ্রেসের কাছে ঐতিহাসিক দিন। দেশের পশ্চিমাঞ্চলেও এবার তৃণমূলের পতাকা উড়বে।

বুধবার তৃণমূলে যোগ দিয়েই বিজেপির বিরুদ্ধে হুঙ্কার ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি পরিস্কার ভাষায় জানিয়ে দিলেন, আমি ৪০ বছর ধরে কংগ্রেস ম্য়ান ছিলাম। কিন্তু দল বিজেপির বিরুদ্ধে লড়তে ব্যর্থ। এবার বিজেপিকে হারাতেই আমি তৃণমূলে এলাম। বুধবার তৃণমূলে যোগ দিলেন আরও ৯ কংগ্রেস নেতা। এই অনুষ্ঠানে সৌগত রায় জানান, গোয়ায় আরও বেশ কয়েকজন জনপ্রিয় নেতা আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন।

এদিন তৃণমূলে যোগদানের আগে দলবল নিয়ে নবান্নে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন লুইজিনহো ফালেইরো। দীর্ঘক্ষণ আলোচনা করেন দুই নেতা। এরপরই সকলকে সঙ্গে নিয়ে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন ফালেইরো। তাঁর সঙ্গে আরও নয় জন কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁরা হলেন, প্রাক্তন বিধায়ক লাভো মামলেদার, আতিস নায়েক ও বিজয় বাসুদেব পই, দুজনেই গোয়া প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক। এছাড়া গোয়া কংগ্রেসের সম্পাদক মারিও পিন্টো ডি সান্তানা ও আনন্দ নায়েক, গোয়া যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি রবীন্দ্রনাথ ফালেইরো। এবং গোয়ার বুদ্ধিজীবী মহলের পরিচিত নাম শিবদাস সোনু নায়েক (কবি ও লেখক), রাজেন্দ্র শিবাজী কাকোদর (অর্থনীতিবিদ) এবং আইনজীবী সেলের প্রেসিডেন্ট অ্যান্টোনিও মন্টেরিও ক্লোভিস দি সিলভা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরীদের ‘ভাগ্য’ ঝুলে রইল

মুখপাত্র পদে কুণালের ইস্তফা গ্রহণ তৃণমূল শীর্ষ নেতৃত্বের

বন্ধ কারখানার অব্যবহৃত জমিতেই মাথা তুলবে নয়া শিল্প, নীতি রাজ্যের

প্রধানমন্ত্রীর গলায় এই সমস্ত চিপ পলিটিকস মানায় না : ফিরহাদ হাকিম

সন্দেশখালির প্রাকৃতিক দৃশ্য বারবার আকৃষ্ট করেছে চিত্র পরিচালকদের

প্রকাশ্য দিবালোকে ব্যস্ত লেকটাউনে শিশুর দেহ উদ্ধার

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর