এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




বাইপাসে এনক্লোজার নিয়ে অতিদ্রুত নিকাশি নালার কাজ শুরু হবে: ফিরহাদ




নিজস্ব প্রতিনিধি: ই এম বাইপাসে ড্রেনের কাজ স্থগিত ছিল। কারণ নির্বাচনের সময় ভিভিআইপি মুভমেন্ট ছিল। এবার একটা এনক্লোজার নিয়ে কাজ শুরু হবে। এজন্য আমরা কলকাতা পুলিশের কমিশনার সহ সর্বস্তরে জানিয়েছি। কে এম ডিএ(KMDA) ও পুরসভা এই কাজ করবে। শনিবার কলকাতা পৌরসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন ফিরহাদ হাকিম(Firhad Hakim)।নির্বাচনের পর অশান্তি প্রসঙ্গে ফিরহাদ বলেন,এগুলো ব্যক্তিগত রাগ মিটিয়েছে। তৃণমূল কংগ্রেস কোনদিন কোনো বাজে কাজে বিশ্বাস করে না। জেতার পর অনেকে হঠাৎ তৃণমূল হয়ে এই কাজ করতে পারে। এগুলো তৃণমূল কংগ্রেস সমর্থন করেনা। পুলিশকে বলেছি ব্যবস্থা নেওয়া হবে। চক্রবেরিয়াতে যে ধরনের ঘটনা ঘটেছে সেই প্রসঙ্গে মুখ খোলেন ফিরহাদ। তিনি বলেন, দক্ষিণ কলকাতার ভবানীপুরের ৭০ নম্বর ওয়ার্ডে যা হয়েছে ব্যক্তিগত রেষারেষি থেকে। তৃণমূল কংগ্রেস এর মধ্যে জড়িত নয়।

উল্টোডাঙায়(Ultadanga) আবাসনে যারা ঢুকে ভয় সৃষ্টি করতে গান বাজিয়েছে হইহুল্লোড় করেছে সেই প্রসঙ্গে ফিরহাদ বলেন, যারা করেছে তারা অন্যায় করেছে। এগুলো হতে পারে না। যার যেখানে ভোট দেবে গণতান্ত্রিক অধিকার। ভোট দেয় নি,তো অটো নিয়ে গেলে কি ভোট দিয়ে দেবে ? এগুলো তৃণমূল কংগ্রেস সমর্থন করে না।দল দেখছে। দল নিশ্চয়ই ব্যবস্থা নেবে। আমি ব্যক্তিগতভাবে সমর্থন করি না।বিজয় উপাধ্যায়ের ইস্তফা প্রসঙ্গে ফিরহাদ বলেন,বিজয় আমার দাদা। ইস্তফা দিয়েছে, নাকচ করে পাঠিয়ে দিয়েছি। যদি দাদা না থাকে,ভাইও থাকবে না।দিলীপ ঘোষের(Dilip Ghosh) ওল্ড ইজ গোল্ড মন্তব্য প্রসঙ্গে ফিরাদের মন্তব্য,আমরাও তো বলছি ওল্ড ইজ গোল্ড। ঠিক। এটা বিজেপির ব্যাপার। রোজ তো আমি দিলীপ দার ব্যাপারে বলবো না। কিন্তু এটা ঠিক “ওল্ড ইজ গোল্ড।”দুটো ধরনের শক্তি লাগে দল চালাতে। একটা নবীন, একটা প্রবীণ। প্রবীনদের মতামত দলে অত্যন্ত গুরুত্বপূর্ণ। যারা আন্দোলনের মাধ্যমে উঠে এসেছে।দলের সাফল্যের চাবিকাঠি প্রসঙ্গে ফিরহাদের মন্তব্য,এই জয়ের সাফল্য মমতা বন্দ্যোপাধ্যায়ের এবং অভিষেকের ,যিনি প্রচণ্ড ভাবে দৌড়ে সাফল্য এনে দিয়েছেন। আমরা সবাই তাদের সঙ্গে রয়েছি। সকলের সহযোগিতা তেই সাফল্য কিন্তু মূলত মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bandopadhay)।আবাসনের সামনে ময়লা প্রসঙ্গে মেয়রের মন্তব্য,বেলেঘাটা সানরাইজ আবাসন। সামনে ভ্যাটের ময়লা ফেলা।গেটের মুখে ময়লা ফেলা? আমি জানতাম না। অবশ্যই তুলে দেওয়া হবে।

অধীর চৌধুরীর দাঙ্গা বক্তব্য প্রসঙ্গে ফিরহাদের মন্তব্য,নাচতে না জানলে উঠোন ব্যাঁকা। মমতা ব্যানার্জির জন্য আজ দাঙ্গা নেই বাংলায়। পিছনের দরজা দিয়ে অধীর বাবু দাঙ্গাকারীদের সঙ্গে হাত মিলাচ্ছেন কখনো সিপিএমের সঙ্গে হাত মেলাচ্ছেন।মমতা বন্দ্যোপাধ্যায় দাঙ্গা না হওয়ার জন্য নিজের জীবন পণ করেছেন।
চন্ডিপুরের বিধায়ক ও অভিনেতা সোহম(Soham) প্রসঙ্গে ফিরহাদের মন্তব্য,এটা আমি ঠিক জানিনা, যদি করে থাকে , খুব অন্যায় করেছে। সোহমকে আমি জানি খুব ঠান্ডা মাথার ছেলে। ওর মধ্যে কোন ঔদ্ধত্য নেই। হয়তো হিট অফ দা মোমেন্টে হয়ে গেছে।শিয়ালদাতে রেল পরিষেবা দুর্ভোগ প্রসঙ্গে ফিরহাদের মন্তব্য,আমার নিজের ও ট্রেন (রেল যাত্রা)আছে। কলকাতা স্টেশন থেকে ছাড়বে। নিশ্চিতভাবে ব্যবস্থা নেওয়া যেতো।বাস দেওয়ার জন্য কোথায় চিঠি জানিয়েছে? মিথ্যে কথা বলা হচ্ছে।ঘর ছাড়া ডায়মন্ড হারবার ইস্যুতে ফিরহাদের মন্তব্য এটা একটা ফোবিয়া। আমাকে মারবে, এই ভেবে আমি পালিয়ে যাচ্ছি। দলে গুরুত্ব পেতে এরকম করেন অনেক নেতাকর্মীরা। একটা ছেলে সাত লাখের বেশি ভোটে জিতেছে সে কেন মারতে যাবে।

সে তো সাত লাখ কে দশ লাখ করার জন্য আরো বেশি উন্নয়ন করবে। সিপিএম না বিজেপি না আইএস এফ! কার দম আছে লড়াই করার?অমিত মালব্য প্রসঙ্গে মেয়র বলেন,খুব সিরিয়াস অ্যালিগেশন। যারা সন্দেশখালি, সন্দেশখালি(Sandeshkhali) করে,তাদের নেতাদের জন্য মহিলা সাপ্লাই করতে হচ্ছে। এটা জঘন্য অভিযোগ। বিজেপি দলের নেতাদের উচিত হাইয়েস্ট লেভেলে এটাকে দেখা।এর আগে যারা বিজেপির নেতৃত্বে এখানে দায়িত্বে এসেছিলেন। তাদের বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ এসেছিল এবং মামলাও হয়েছিল। উচ্চ পর্যায়ে তদন্ত করে শাস্তি দেওয়া উচিত।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কাগজপত্র নিয়ে ইডি দফতরে ঋতুপর্ণার হিসাবরক্ষক, অভিনেত্রী যাবেন কী?

ডায়মন্ডহারবারে পরাজিত অভিজিৎকে শোকজ  বিজেপির

ফের পিছল দক্ষিণবঙ্গের পূর্বাভাস, সপ্তাহের শেষ ভাগে দক্ষিণবঙ্গের জেলাতে আগমন ঘটতে পারে বর্ষার

ভোট পরবর্তী হিংসা না থাকলে বাহিনী প্রত্যাহার হোক, অভিমত কলকাতা হাইকোর্টের

কারখানায় গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪ শ্রমিক

ভোট পরবর্তী হিংসার ৫৬০টি অভিযোগের মধ্যে অর্ধেকের বেশি ভুয়ো-ভিত্তিহীন

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর