এই মুহূর্তে

‘আমি আদিবাসীদের সঙ্গেও নাচের তালে পা মেলাই’, গিরিরাজকে তাচ্ছিল্য মমতার

Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: মঙ্গল সন্ধ্যায় কলকাতার(Kolkata) নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে(Netaji Indoor Stadium) বসেছিল ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের(29th Kolkata International Film Festival 2023) উদ্বোধনী অনুষ্ঠান(Opening Ceremony)। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সঙ্গে হাজির ছিলেন সলমন খান, সোনাক্ষী সিনহা, অনিল কাপুররা। তাঁরা সকলেই গানের তালে তালে নেচেছিলেন। সেই নাচ নিয়ে মুখ্যমন্ত্রীকে কুরুচিকর আক্রমণ শানেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং(Giriraj Singh)। আক্রমণ শানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও(Suvendu Adhikari)। সেই আক্রমণের সরাসরি কোনও জবাব এদিন না দিলেও উত্তরবঙ্গের বাগডোগরা বিমানবন্দরে দাঁড়িয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে গেরুয়া শিবিরের আক্রমণের বদলে কার্যত তাচ্ছিল্যই ফিরিয়ে দিয়েছেন মমতা।

কী বলেছিলেন গিরিরাজ ও শুভেন্দু? কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী বলেছিলেন, ‘গোটা বাংলা দুর্নীতিতে জড়িত। গরিব মানুষ তাঁদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। অথচ মুখ্যমন্ত্রী সলমনের সঙ্গে নাচছেন।’ শুভেন্দু ট্যুট করে বলেছিলেন, ‘রোম যখন জ্বলছিল তখন নিরো বাঁশি বাজাচ্ছিল’। এরই জবাবে এদিন মুখ্যমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ‘আমি আদিবাসীদের সঙ্গেও নাচের তালে পা মেলাই। ওদের উৎসাহিত করতেই পা মেলাই।’ মমতা এর বেশি কিছু বলেননি।

তবে রাজ্যের দুই মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও শশী পাঁজা গেরুয়া শিবিরকে ছেড়ে কথা বলেননি। চন্দ্রিমা জানান, ‘এই ধরনের অপমানজনক কথার জবাব দিতে আমাদের রুচিতে বাধে। যে কথা কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন আমরা তার তীব্র প্রতিবাদ করছি।’ আবার শশী জানান, ‘এটা বিজেপির নারী বিদ্বেষের আর একটি নমুনা। এটা ২০২১ এ দেখেছিলাম। ওনাদের নেতা এরাজ্যে ভোটের প্রচারে এসে যেভাবে ‘দিদি ও দিদি’ বলে মাননীয় মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেছিলেন, বাংলার মানুষ তার যোগ্য জবাব দিয়েছিলেন।’

Published by:

Koushik Dey Sarkar

Share Link:

More Releted News:

যাদবপুরের সার্ভে পার্ক এলাকাতে ভুয়ো কল সেন্টার চক্রের হদিশ, ধৃত ৮

২৭ ফেব্রুয়ারি দুই ঘণ্টার জন্য বন্ধ দ্বিতীয় হুগলি সেতু

শিশুদের বিরল রোগ দূরীকরণে বিশেষ উদ্যোগ নিল কলকাতা পুরসভা

কেন্দ্রের রিপোর্টেই ফাঁস বাংলাকে নিয়ে গেরুয়ার মিথ্যা প্রচার

রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি কেমন, জানতে চাইলেন মুখ্য নির্বাচনী আধিকারিক

দলের মুখ পুড়িয়ে দিলেন কোনঠাসা দিলীপ, উগরে দিলেন ক্ষোভ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর