Comm Ad 018 Kalna

রাজ্যপালের বিরুদ্ধে কড়া মামলা করুক কলকাতা পুলিশ, দাবি কল্যাণের

Share Link:

রাজ্যপালের বিরুদ্ধে কড়া মামলা করুক কলকাতা পুলিশ, দাবি কল্যাণের

নিজস্ব প্রতিনিধি: তৃণমূল কংগ্রেস ও রাজ্যপালের মধ্যে বিরোধ ক্রমশই তিক্ত হচ্ছে। এবার খোদ রাজ্যপালের বিরুদ্ধে আইনি মামলা করার জন্য কলকাতা পুলিশকে অনুরোধ করলেন তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে কল্যাণ বলেন, ‘ভারতীয় সংবিধানের ১৮৬ ও ১৮৯ ধারা অনুযায়ী পুলিশি তদন্তে বাধা দেওয়ার জন্য কলকাতা পুলিশের উচিত ওঁনার বিরুদ্ধে মামলা করা।’

কল্যাণ এদিন অভিযোগের তীর ছুঁড়ে রাজ্যপাল জগদীপ ধনকরের উদ্দেশে বলেন, ‘যেভাবে সরকারি পদে বসে ওই ব্যক্তি সরকারি কর্মচারীদের স্বাভাবিক কাজকর্ম করতে বাধা দিচ্ছেন। ফলে এই ব্যক্তির বিরুদ্ধে মামলা করতে কোনও অসুবিধাই নেই।’ উল্লেখ্য, গোবিন্দ আগরওয়াল ও সুদীপ্ত রায়চৌধুরী নামক দুই ব্যক্তির গ্রেফতারের প্রেক্ষিতে গত ২২ ও ২৫ নভেম্বর একাধিক টুইট করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। এদিন কল্যাণ বন্দ্যোপাধ্যায় সেই টুইট নিয়েই তোপ দাগেন।

কল্যাণ বলেন, ‘এই দু’জনের একজন কোটি কোটি টাকা আর্থিক তছরুপের সঙ্গে যেমন যুক্ত, অন্য এক ব্যক্তি গরু ও মানুষ পাচারের সঙ্গে যুক্ত। তা সত্ত্বেও সরকারি তদন্তকারীদের কাজ করতে কেন বাঁধা দিচ্ছেন তিনি। সেই কারণেই তাঁর বিরুদ্ধে মামলা করা উচিত।’ উল্লেখ্য, এই দুই ব্যক্তির গ্রেফতারি নিয়ে দিন কয়েক আগেই একাধিক টুইট করেছিলেন রাজ্যপাল ধনকর। তারপরেই কল্যাণের এই দাবি।

উল্লেখ্য, রাজ্যে রাজ্যপাল হয়ে আসার পর থেকেই জগদীপ ধনকরের সঙ্গে রাজ্য সরকারের একপ্রকার দ্বন্দ্ব লেগেই রয়েছে। যে কোনও বিষয় নিয়ে উনি প্রতিদিন ধারাবাহিকভাবে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীকে দোষী সব্যস্ত করেন। আর রাজ্যের পক্ষ থেকেই যথাসম্ভব আব্রু রেখে তার জবাব দেওয়া হয়। কিন্তু নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই এই দ্বন্দ্ব বিশ্রিরূপ ধারণ করছে। বিশেষজ্ঞদের মতে, সংবিধানের রক্ষার্থে এখনই যদি রাজ্যপাল নিজেকে সামলে না নেন, তাহলে এই ঘটনা দেশের মধ্যে অত্যন্ত কালো অধ্যায় হয়েই চিহ্নিত থাকবে।

Comm Ad 2020-WB Tourism body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 026 BM

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05
Comm Ad 006 TBS