এই মুহূর্তে

নিয়োগ দুর্নীতি কাণ্ডে শর্তসাপেক্ষে জামিন পেলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়

Courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ এবার নিয়োগ দুর্নীতি কাণ্ডে  জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি  কল্যাণময় গঙ্গোপাধ্যায়। শর্তসাপেক্ষে তাঁকে বুধবার জামিন দিলেন বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ।  শর্ত হিসাবে হাইকোর্টের তরফে জানান হয়েছে, কলকাতা পুরসভা এলাকায় থাকতে হবে কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। শুধু তাই নয় তিনি  বিধাননগর কমিশনারেট এবং পার্ক স্ট্রিট থানা এলাকায় প্রবেশ করতে পারবেন না। তবে, গ্রুপ সি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলা থেকে এ দিন জামিন মিলেছে কল্যাণময়ের। কিন্তু  নবম-দশমের নিয়োগ সংক্রান্ত অপর একটি দুর্নীতি মামলায় এই কল্যাণময়কে হেফাজতে নিতে চেয়ে আবেদন করেছিল সিবিআই। এদিনই সিবিআই-এর সেই আবেদনের শুনানি হবে আলিপুর আদালতে।

তবে জানা গিয়েছে, আদালতে কল্যাণময়ের বিরুদ্ধে সরাসরি কোনও তথ্য পেশ করতে পারেনি সিবিআই। সেই যুক্তিতে সওয়াল করাতেই ডিভিশন বেঞ্চ জামিন মিলেছে এ দিন। ফলত, আবারও ইডি এবং সিবিআই-এর তদন্ত নিয়ে আরও একবার প্রশ্ন উঠেছে।  উল্লেখ্য, কল্যাণময়ের আগে জামিন পেয়েছেন নিয়োগ দুর্নীতিকাণ্ডের মিডলম্যান প্রসন্ন রায়। তাঁকে জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। এছাড়া, নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন  মানিক ভট্টাচার্যের স্ত্রী। তারপরেই  পর কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জামিন পাওয়া নিঃসন্দেহে বড় বিষয়।

প্রসঙ্গত, ২০২২ সালে ১৬ সেপ্টেম্বর এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। নিজাম প্যালেসে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, নিয়োগপত্রে সই করে তা প্রাক্তন উপদেষ্টা কমিটির সদস্য এসপি সিনহা অর্থাৎ শান্তিপ্রসাদ সিনহার কাছে পৌঁছে দিতেন।  তবে টানা ১ বছরের  বেশি সময়ের পর  অবশেষে শর্তসাপেক্ষে জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ।

Published by:

Srijita Mallick

Share Link:

More Releted News:

যাদবপুরের সার্ভে পার্ক এলাকাতে ভুয়ো কল সেন্টার চক্রের হদিশ, ধৃত ৮

২৭ ফেব্রুয়ারি দুই ঘণ্টার জন্য বন্ধ দ্বিতীয় হুগলি সেতু

শিশুদের বিরল রোগ দূরীকরণে বিশেষ উদ্যোগ নিল কলকাতা পুরসভা

কেন্দ্রের রিপোর্টেই ফাঁস বাংলাকে নিয়ে গেরুয়ার মিথ্যা প্রচার

রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি কেমন, জানতে চাইলেন মুখ্য নির্বাচনী আধিকারিক

দলের মুখ পুড়িয়ে দিলেন কোনঠাসা দিলীপ, উগরে দিলেন ক্ষোভ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর