Comm Ad 005 TBS

অফিস টাইমে চলন্ত ভিড় বাসে লাগলো আগুন! চাঞ্চল্য কেষ্টপুরে

Share Link:

অফিস টাইমে চলন্ত ভিড় বাসে লাগলো আগুন! চাঞ্চল্য কেষ্টপুরে

নিজস্ব প্রতিনিধি: শুক্র সকালেই বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেল কলকাতা। উত্তর শহরতলির কেষ্টপুর এলাকায় ভিআইপি রোডের ওপরে ভিড়ে ঠাসা এক চলন্ত যাত্রীবাহী বাসে ধরে গেল আগুন। বরাত জোরে আর স্থানীয়দের তৎপরতায় বেঁচে গেলেন যাত্রীরা। তবে ঘটনার জেরে অফিস টাইমে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়লো কেষ্টপুরে। একই সঙ্গে তীব্র যানজটে থমগে গেল শহরের ব্যস্ততম এই মহাসড়কটি। দুর্ভোগের মুখে পড়লেন কয়েক হাজার অফিসমুখী মানুষ। ঘটনার পর থেকে এখনও অবধি ভিআইপি রোডে একটি লেন দিয়েই দুই দিকের যান চালানো হচ্ছে। তাই উল্টোডাঙ্গা পর্যন্ত গাড়ির লম্বা লাইন পড়ে গিয়েছে।
 
শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ ভিআইপি রোডের ওপরে গড়িয়ে থেকে ডানকুনির দিকে যাওয়া একটি বেসরকারি বাসে আগুন লাগে। ভিড়ে ঠাসা সেই বাসে মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে আতঙ্ক। তাঁরা চিৎকার-চেঁচামেচি শুরু করার পাশাপাশি অনেকেই চলন্ত বাস থেকেই লাফ দেন প্রাণে বাঁচার জন্য। তাতে তাঁরা যেমন আহত হন তেমনি বাস থামতেই হুড়মুড়িয়ে নামতে গিয়ে আরও কয়েকজন জখম হয়েছেন। স্থানীয় বাসিন্দারাই রাজপথের ওপরে ব্যস্ত সময়ে দাউ দাউ করে আগুনে জ্বলতে থাকা বাসটিতে আগুন নেভানোর কাজে এগিয়ে আসেন। পাশের খাল থেকে জল তুলে তাঁরাই বাসে আগুন নেভানোর প্রাথমিক কাজ শুরু করে দেন। যদিও আগুনের তাপে তাঁরা কার্যত বাসের ধারে কাছেও ঘেঁষতে পারেননি। ঘটনার জেরে উল্টোডাঙ্গা থেকে বাগুইআটি যাওয়ার লেনটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। আর তার জেরেই ছড়িয়ে পড়ে তীব্র যানজট।
 
ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে পুলিশ, আসে দমকলের ২টি ইঞ্জিনও। বেলা সাড়ে ১১টা নাগাদ তাঁরা গুন নেভাতে সক্ষম হলেও বাসটি কার্যত পুড়ে ছাই হয়ে গিয়েছে। রাজপথে শুধু দাঁড়িয়ে রয়েছে আগুনে পুড়ে খাক হয়ে যাওয়া বাসের কঙ্কাল। বাস থেকে তড়িঘড়ি নামতে গিয়ে যারা আহত হয়েছিলেন তাঁদের মধ্যে একজন গুরুতর ভাবে জখম হওয়ায় তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঠিক কারনে আগুন লাগলো তা খতিয়ে দেখছেন দমকলকর্মীরা। তবে প্রাথমিক ভাবে তাঁদের অনুমান যান্ত্রিক ত্রূটি থেকেই এই ঘটনা ঘটেছে। ইদানিং কালে প্রায়ই দেখা যাচ্ছে দাঁড়িয়ে থাকা বা চলন্ত যানবাহনে হুট করে আগুন লেগে যাচ্ছে। এখনও পর্যন্ত এই সব ঘটনায় হতাহতের কোনও ঘটনা না ঘটলেও যেভাবে এই ঘটনা বেড়ে চলেছে তার জেরে বাসযাত্রীদের পাশাপাশি সরকারি স্তরেও বেশ উদ্বেগ ছড়িয়েছে। যদিও কেন এই দুর্ঘটনাগুলি ঘটছে সেই বিষয়ে সুনির্দিষ্ট কোনও তথ্য উঠে না আসায় এই বিষয়ে রাজ্য সরকারও কোনও পদক্ষেপ নিতে পারছে না।

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WB Tourism RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 006 TBS

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-himalaya RC
2020 New Ad HDFC 05