এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দুর্যোগে কলকাতা পৌর সংস্থার নিকাশি বিভাগ দুর্দান্ত কাজ করেছে: ফিরহাদ হাকিম




নিজস্ব প্রতিনিধি: বৃষ্টি শেষ হওয়ার পাঁচ ঘণ্টার পরে ঠনঠনিয়া কালীবাড়ি এবং যেখানে KEIP কাজ হচ্ছে সেটা ছাড়া কোথায় জল থাকবে না বলে দাবি করলেন কলকাতা পৌর সংস্থার মেয়র ফিরহাদ হাকিম। এদিন মেট্রো রেলের দাবি খারিজ করে মেয়র জানান ,কোথায় একটা লিক  হয়েছে সেখান থেকে হয় তো জল গেছে। কিন্তু তার মানে এটাই নয় সবাই অপদার্থ। তিনি এদিন নিকাশি বিভাগ এবং কলকাতা পৌর সংস্থার প্রসংশা করে বলেন তারা রিমার্কএবেল  কাজ করছে। তার দাবি ২৬৪ মিলিলিটার জল হয়েছে। তার মধ্যে আমাদের কর্মীরা ভালো কাজ করেছেন বলে জানান তিনি।

ছোটখাটো কোথায় একটা জল জমেছে কারণ বৃষ্টির অনুপাত তুলনামূলক অনেক বেশি হয়েছে বলে জানালেন মেয়র  ফিরহাদ হাকিম। কলকাতাবাসীদের উদ্দেশে তার বার্তা রাজনীতি নয় মানুষের সেবার জন্য আপনারা আমাদের নির্বাচিত করেছেন। তাই আমরা আপনাদের সেবা কোনো রকমের ঝুঁকি নিয়েও কাজ করব বলে আশ্বাস মেয়র ফিরহাদ হাকিমের। এদিন তাকে উত্তর কলকাতা জল জমা নিয়ে সুদীপ বন্দোপাধ্যায়ের সঙ্গে তাপস রায়ের তরজা নিয়ে তিনি বলেন জল জমা নিয়ে রাজনীতি করে কি হবে। উত্তর কলকাতায় জল জমার সমস্যা ৫০বছরের বেশি।

১০০ বছর পুরোনো সমস্যা রয়েছে। আমাদের হাতে এত টাকা নেই যে সারা কলকাতায় কাজ করতে পারব। তবে ও আমরা চেষ্টা করছি জল জমার সমস্যার সমাধান করার জন্য। অনেক জায়গায় নতুন পাম্পিং স্টেশন করা হয়েছে। যা অতীতে হয়নি বলে দাবি মেয়র ফিরহাদ হাকিমের। তার দাবি নির্বাচনী আচরণ বিধি শেষ হলেই আমরা নতুন প্রকল্প ঘোষণা করব বলে জানালেন মেয়র ফিরহাদ হাকিম। তার দাবি আগের তুলনায় অনেক কম জল জমার সমস্যা হচ্ছে। ২৬৪ মিলি লিটার বৃষ্টির পরিমানের পরেও জল অনেক কম জমেছে বলে জানালেন তিনি। মেয়রের দাবি কিছু জায়গায় নিচু এলাকা রয়েছে যেখানে জল জমা রয়েছে। ঠনঠনিয়া কালীবাড়ি, আমহার্স্ট স্ট্রিট ছাড়া বাকি জায়গায় থেকে জল বেরিয়ে গেছে বলে জানান মেয়র ফিরহাদ হাকিম।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কুয়েতের বহুতলে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ৪৯, শোকবার্তা মমতার

রবিবার সকাল ৭টা থেকে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু

কৃষকবন্ধু প্রকল্পে ১.০৫ কোটি কৃষককে ২,৯০০ কোটি টাকা প্রদান রাজ্যের

শুক্রবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি এবং রবিবার থেকে টানা ৩ দিন কলকাতায় হবে ঝড়-বৃষ্টি

ভবানীপুরে ২৯ জোড়া মেয়ে ও জামাইকে বরণ করলেন মদন মিত্র ও রচনা ব্যানার্জি

চড়কাণ্ডে এবার সোহমের বিরুদ্ধে হাইকোর্টে দ্বারস্থ নিউটাউনের রেস্তরাঁর মালিক

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর