Comm Ad 2020-WB Tourism body

২৩ জানুয়ারি হোক জাতীয় ছুটি, মোদিকে চিঠি মমতার

Share Link:

২৩ জানুয়ারি হোক জাতীয় ছুটি, মোদিকে চিঠি মমতার

নিজস্ব প্রতিনিধি: নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে ঘোষণা করা হোক জাতীয় ছুটি, পাশাপাশি, নেতাজির অন্তর্ধান নিয়ে যে রহস্য তার যথাযথ তদন্ত করা হোক, এই দুই দাবি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার এই মর্মে নবান্ন থেকে চিঠি গিয়েছে দিল্লিতে। সেখানেই মুখ্যমন্ত্রী এই নিয়ে বিস্তারিত আর্জি প্রধানমন্ত্রীর কাছে জানিয়েছেন।

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে যে চিঠি মুখ্যমন্ত্রী লিখেছেন, সেখানে ২০২২ সালে নেতাজীর ১২৫তম জন্মজয়ন্তীর কথা উল্লেখ করে, ওই দিন জাতীয় ছুটি ঘোষণা করার আর্জি জানিয়েছেন। এর আগেও একাধিকবার কেন্দ্রকে এই আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু কেন্দ্র তাতে সাড়ে দেয়নি। তবে ওই দিন রাজ্য ইতিমধ্যেই ছুটি ঘোষণা করে দিয়েছে।

দ্বিতীয়ত, নেতাজির মতো ব্যক্তিত্বের অন্তিম পরিণতি কী হয়েছে, তা জানার আগ্রহ সারা বিশ্বের। সেই কারণে নেতাজির অন্তর্ধান সংক্রান্ত যে তথ্য কেন্দ্রের কাছে রয়েছে, তা প্রকাশ করার আর্জি জানিয়েছেন তিনি। চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, নেতাজি একটা আবেগ। শুধু বাংলা নয়, সারা দেশ তথা বিশ্বের সব প্রান্তেই নেতাজি অনুগামীরা রয়েছেন। তাঁরা সকলেই এটা জানতে চায়। তাই নেতাজির অন্তর্ধানের অনুসন্ধান সংক্রান্ত সব ফাইল প্রকাশ্যে আনুক কেন্দ্র।

উল্লেখ্য, ক্ষমতায় আসার পর মমতা ও মোদি, উভয়েই বেশ কিছু নেতাজি সংক্রান্ত ফাইল প্রকাশ্যে এনেছিলেন। কিন্তু তাতেও কোনও স্পষ্ট উত্তর পাওয়া যায়নি। নেতাজির শেষ জীবন নিয়ে একাধিক মতামত রয়েছে। বলা যায়, বাঙালির জীবনের সবচেয়ে বড় রহস্যের মধ্যে প্রথমেই রয়েছে নেতাজি অন্তর্ধান রহস্য। সেই তদন্তের এবার পর্দা উঠুক, সেটাই মোদির কাছে আর্জি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী বছর নেতাজির ১২৪ তম জন্মদিবস। পরের বছর ১২৫তম। তাই এক বছরের বেশি সময় আগে থেকেই নেতাজি সংক্রান্ত এই জোড়া আর্জি নিয়ে কেন্দ্রের দরবারে রাজ্য। এখন দেখার মুখ্যমন্ত্রীর এই চিঠি পেয়ে কী পদক্ষেপ করে কেন্দ্রীয় সরকার।

Comm Ad 2020-tantuja-body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-himalaya RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo

Editors Choice

2020 New Ad HDFC 05