এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




শেষ দফার ভোটে কলকাতার রাস্তায় ১৩ হাজারের বেশি পুলিশ, থাকছে ড্রোন, বিশেষ কন্ট্রোল রুম




সুব্রত রায়,কলকাতা : শনিবার সপ্তম দফার নির্বাচন কলকাতা শহরের নির্বিঘ্নে সম্পন্ন করতে দুপুর থেকে ৫২৫ টি জায়গায় শুরু হয়েছে নাকা চেকিং। শহরের মূল এন্ট্রি ও এক্সিট পয়েন্টে চলছে তল্লাশি। এরকম ৪৫টি নাকা চেকিং করার পাশাপাশি গোটা শহরের আশিকি থানা এলাকায় গড়ে ৬’টি করে স্পটে শনিবার দুপুর থেকে অতিরিক্ত নাকা চেকিং স্পট গড়ে তোলা হয়েছে। শনিবার ভোটে গোটা শহরে নিরাপত্তা সুরক্ষিত রাখতে কলকাতা পুলিশের প্রায় ১৩ হাজারেরও বেশি পুলিশ ফোর্সকে রাস্তায় নামানো হচ্ছে কাক ভোর থেকে। বিশেষ বিশেষ স্পটে ড্রোনের ব্যবহার করা হবে। লালবাজারে(Lalbazar) বিশেষ কন্ট্রোল রুমে ভোর ছটা থেকে উপস্থিত থাকবেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা। শহরের কোথাও ভোট দানের প্রক্রিয়াতে বাধা সৃষ্টি হলে তৎক্ষণাৎ কলকাতা পুলিশের হেডকোয়ার্টার লালবাজারে টেলিফোন করে জানানোর বার্তা দিয়েছে কলকাতা পুলিশ। লাল বাজারের সংশ্লিষ্ট ওসি কন্ট্রোল রুমের নাম্বার হল-o৩৩- ২২১৪-০২৩০,০৩৩-২২১৪-৩০২৪। এছাড়াও যে কোন ধরনের দুষ্কৃতিদের দমনে লালবাজারে খোলা হয়েছে বিশেষ ক্রাইম কন্ট্রোল রুম।

যার নম্বর ০৩৩-২২১৪-১৪৩১, ০৩৩-২২৫০-৫১৬৬। কলকাতার বন্দর এলাকায় পুলিশের বিশেষ কন্ট্রোল রুম থাকছে। যার নম্বর৬২৯২২-৫৮৫০০, ০৩৩- ২৪০৯-৩১০৯,০৩৩-২৪০৯-৯০৩৪। মধ্য কলকাতায় পুলিশের বিশেষ কন্ট্রোল রুমের নম্বর হলো ৬২৯২২- ৫৮০০০, শুন্য ০৩৩-২২২৮-৫২০০৯ ০৩৩-২২২৮-২২৬০। ভোটের দিন ভাঙর এলাকা উত্তপ্ত হতে পারে। তাই ভাঙর(Bhangar) এলাকার জন্য বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে ।যার নম্বর ৯৮৭৪৯০৪৫২৩,৯৮৭৪৯০৪৯১০। ভোট চলাকালীন কোন অপরাধের খবর থাকলে এই নাম্বারে ভাঙরবাসীকে জানানোর বার্তা দিয়েছে কলকাতা পুলিশ। পূর্ব কলকাতায় পুলিশের কন্ট্রোল রুমের নম্বর হলো ৬২৯২২- ৫৮৮০০, ০৩৩ -২৪৪৩-৪০৪০। দক্ষিণ পশ্চিম কলকাতায় পুলিশ এর কন্ট্রোল রুম নম্বর হল ৬২৯২২- ৫৮৭০০, ০৩৩ — ৪৭০০। দক্ষিণ কলকাতার কন্ট্রোল রুমের নম্বর হল ৯০৭৩১ – ০২১৭৯, ০৩৩-২২৮২-২১২১।

এছাড়াও দক্ষিণ শহরতলী কলকাতা পুলিশের এলাকা ভুক্ত এরিয়ার জন্য পৃথক কন্ট্রোল রুমের ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ। তার নম্বর ৬২ ৯২২৫৮৬০০, ৯৪৩২৬১-০৪৭৩, ০৩৩-২৪৯৯-৪৭০৪। জানা গিয়েছে গোটা শহরে বিভিন্ন বুথে নজরদারি পাশাপাশি শহরের অলিগলিতে অটো এবং মোটরসাইকেল নিয়ে টহল দেবে কলকাতা পুলিশ। যাতে কোথাও ভোট দানে কোন বাধা সৃষ্টি না হয়। এদিকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সপ্তম দফার সব বুথের প্রিসাইডিং অফিসারদের স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে কোন বুথে ওয়েব কাস্টিং প্রসেস বন্ধ হয়ে গেলে তৎক্ষণাৎ ভোট গ্রহণ প্রক্রিয়া বন্ধ করে দিতে হবে। পুনরায় তা চালু হলে আবার ভোট গ্রহণ শুরু করতে হবে। জানা গেছে শনিবার গোটা শহরে ঘুরে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবেন কলকাতার পুলিশ কমিশনার(CP) বিনীত কুমার গোয়েল নিজে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সায়ন্তিকা- রেয়াতের শপথ নিয়ে চিঠি পাঠাল রাজভবন

সল্টলেক সহ শহর জুড়ে হকারদের বিরুদ্ধে অভিযান শুরু পুলিশ ও পুরসভার

জমি দখলদারি নিয়ে জেলাস্তরে  নির্দেশিকা জারি নবান্নের

হাওড়া থেকে লেডিস স্পেশাল বাসের যাত্রাপথের সূচনা করলেন পরিবহন মন্ত্রী

দুন এক্সপ্রেসে দুষ্কৃতী হামলা, মাথা ফাটল যাত্রীদের

এবার ক্রুজে চেপে সুযোগ মিলবে গঙ্গা আরতি দেখার, শীঘ্রই চালু হবে পরিষেবা

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর