এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সুদীপের প্রার্থী পদে কাঁটা হলেন তাপস, রাখবেন না মমতারও অনুরোধ

Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের(General Election 2024) মুখে বাংলার(Bengal) শাসকদলের অন্দরে কার্যত কুরুক্ষেত্রের দশা। উত্তর কলকাতার(North Kolkata) দীর্ঘদিনের তৃণমূল সাংসদ(TMC MP) সুদীপ বন্দ্যোপাধ্যায়ের(Sudip Banerjee) বিরুদ্ধে দলেরই মুখপাত্র কুণাল ঘোষের আক্রমণ চালানোর ঘটনার মাঝেই এবার সুদীপের বিরুদ্ধে লাগাতার মুখ খোলা শুরু করে দিলেন তৃণমূলের দীর্ঘদিনের বিধায়ক(TMC MLA) তাপস রায়(Tapas Roy)। ঘটনা হচ্ছে কুণাল ও তাপসের সঙ্গে সুদীপের বিবাদ তৃণমূলের অন্দরে নতুন কিছু নয়। কুণাল এর আগে অবশ্য সুদীপের নাম ধরে কিছু বলেননি, যেমনটি এবারে বলছেন। তবে তাপস আগেও সুদীপের নাম করেই প্রকাশ্যে মুখ খুলেছেন। এবারেও খুললেন। সাফ জানিয়ে দিলেন, সুদীপ ২৪’র ভোটে উত্তর কলকাতা থেকে প্রার্থী হলে তিনি প্রচারে নামবেন না। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁকে সেই অনুরোধ করলে তিনি তা রাখতে পারবেন না।

কার্যত সুদীপ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তৃণমূলের অন্দরে অস্বস্তি বেড়েই চলেছে৷ কুণাল ঘোষের পর তাপস রায়৷ এদিন তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ফের কলকাতা উত্তর কেন্দ্রে প্রার্থী করলে তিনি প্রচারে নামবেন না৷ এমন কি, খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেও তিনি নিজের সিদ্ধান্ত বদল করবেন না। কার্যত কুণালের সুদীপের প্রতি আক্রমণও তিনি সমর্থন করেছেন। বলেছেন, ‘সুদীপ বন্দ্যোপাধ্যায়কে দল যদি ফের প্রার্থী করে আমি অন্তত প্রচারে থাকব না৷ এমন কি, মমতা বন্দ্যোপাধ্যায় নিজে আমাকে অনুরোধ করলেও আমার অবস্থান বদলাবে না৷ সারা বছর সাংসদ হিসেবে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে কোনও প্রয়োজনেই পান না তাঁর লোকসভা কেন্দ্রের বাসিন্দারা৷ ভোটের চার মাস আগে থেকে তিনি সক্রিয় হন।’ ঘটনা হচ্ছে, তাপস বরানগরের বিধায়ক হলেও তিনি বউবাজার এলাকার দীর্ঘদিনের বাসিন্দা৷ ওই এলাকায় তাঁর রাজনৈতিক প্রভাবও যথেষ্ট৷ সেই সূত্রেই এলাকার সাংসদ হিসেবে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সংঘাত৷ তৃণমূলের প্রার্থী তালিকায় সুদীপের নাম থাকলে এবার বউবাজার এলাকায় তাঁকে বেগ দিতে পারেন তাপস।

সম্প্রতি তাপসের বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate বা ED। তাপস সেই ঘটনার পরে ওই হানাদারির জন্য সুদীপকেই কাঠগড়ায় তুলেছিলেন। এদিনও সেই কথাই আবারও বলেছেন তিনি। সরাসরি জানিয়েছেন, ‘আমার বাড়িতে ED আসার পিছনে হাত সুদীপ বন্দ্যোপাধ্যায়ের। আমার বাড়িতে ED ঢোকাতে উল্লাস করেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। আমাকে দলের সকলেই বলেছেন। সর্বস্তরের নেতা, সাংসদ, বিধায়করা বলেছিলেন, এটা ওরই কাজ। আমার বাড়িতে ১২ তারিখ ED ঢোকে। তার আগে ২, ৪, ৭ – এই তিনদিন ওর বাড়িতে আলোচনাও করেছিল, সে কথাও আমাকে এসে অনেকে বলে গিয়েছেন।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ৫ দিন তাপপ্রবাহ চলবে

‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের রিপোর্ট আদালতে জমা ইডির

নিউটাউনে পরিত্যক্ত বহুতল থেকে উদ্ধার যুবকের নিথর মৃতদেহ

ভোট পেতে কুণাল ঘোষকে ফোন কংগ্রেস প্রার্থী  প্রদীপ ভট্টাচার্যের

২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে এসএসসি

আচমকাই জেগে উঠল গুরু প্রেম, প্রয়াত অজিত পাঁজার বাড়িতে হাজির ‘দলবদলু’ তাপস

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর