Comm Ad 2020-WB Tourism body

লক্ষ পার হল কলকাতা মেট্রো! বিপরীত ছবি ইস্ট ওয়েস্ট মেট্রোয়

Share Link:

লক্ষ পার হল কলকাতা মেট্রো! বিপরীত ছবি ইস্ট ওয়েস্ট মেট্রোয়

নিজস্ব প্রতিনিধি: কোভিডের প্রকোপে বন্ধ হয়েছিল কলকাতার পাতালরেল। দীর্ঘ টানাপোড়েনের শেষে বেশ কিছু নয়া বিধি আর সীমিত যাত্রী নিয়ে ফের আনলক পর্বে পরিষেবা শুরু করে কলকাতা মেট্রো। ধীরে ধীরে বাড়তে থাকে তার যাত্রীসংখ্যাও। লোকাল ট্রেন চালু হওয়ার পরে সেই যাত্রী সংখ্যা আরও বাড়তে থাকে। ভিড় সামাল দিতে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষও পরিষেবার সময় না বাড়িয়েও দুটি ট্রেনের মধ্যেকার ব্যবধান কমিয়ে ট্রেনের সংখ্যা বাড়িয়ে দেয়। এবার দেখা গেল যাত্রীর সংখ্যা বাড়তে বাড়তে বুধবার সারাদিনে এক লক্ষ যাত্রীকে পরিষেবা দেওয়ার মাত্রা ছাড়িয়ে গেল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।
 
কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, বুধবার সারাদিনে কবি সুভাষ থেকে নোয়াপাড়া পর্যন্ত ১ লক্ষ ৫৮৯ জন যাত্রী যাতায়াত করেছেন। আন-লক পর্বে পরিষেবা চালুর পর এই প্রথম যাত্রী সংখ্যা এক লক্ষ পার করলো কলকাতা মেট্রো। করোনা পরবর্তী সময়ে গত ১৪ সেপ্টেম্বর থেকে মেট্রো পরিষেবা চালু হয়। তারপর থেকে গোটা দিনে যাত্রী সংখ্যার নিরিখে বুধবার কার্যত রেকর্ড গড়ল শহরের লাইফলাইন। গত ১৪ সেপ্টেম্বরের পর ধাপে ধাপে ট্রেন বাড়িয়েও প্রত্যাশা মতো যাত্রী হচ্ছিল না মেট্রোতে। এমনকী লোকাল চালুর পরও সেই ছবি খুব একটা বদলায়নি। এখন সারাদিন ১৯০টি ট্রেন চালাচ্ছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। যাতে প্রায় ১ লাখ ৫২ হাজার যাত্রী করোনা স্বাস্থ্য বিধি মেনে চলাচল করতে পারেন। কিন্তু এতদিন যাত্রী সংখ্যা ৮০ থেকে ৯০ হাজারের মধ্যে ঘোরাফেরা করছিল। প্রায় ৪৮ দিন পর ১ লক্ষের মাইলফলক ছোঁয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেললেন মেট্রো কর্তারা।
 
যদিও ইস্ট ওয়েস্ট মেট্রো করিডোর আগের মতোই যাত্রী শূন্যতার ভুগছে। ফুলবাগান স্টেশন চালুর পরও সেই ছবি বদলায়নি। মেট্রো সূত্রের খবর, বুধবার সারা দিনে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মাত্র ৫০২ জন যাত্রী যাতায়াত করেছেন। যদিও শিয়ালদা থেকে পরিষেবা চালু হলে এই রুটেও একধাক্কায় অনেকটাও যাত্রী বেড়ে যাবে বলে অনেকে মনে করছেন। যদিও বিপরীত মতও আছে। কারণ ভাড়া। শোনা যাচ্ছে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদা অবধি ভাড়া হতে পারে ২৫ টাকার মতন। যদি তা সত্যি হয় তাহলে এই রুটে যাত্রীভিড় কতখানি চোখে পড়বে তা নিয়ে খটকা থেকেই যাচ্ছে। কারন এমনিতেই সেক্টর ফাইভের মেট্রো স্টেশন থেকে ইলেক্ট্রনিক্স কমপ্লেক্স অনেকটাই দূরে। সেখানে যেতে গেলে মেট্রোতে আসা যাত্রীদের সেই বাসে বা অটোতে উঠতে হবে। সেক্ষেত্রে খরচও বাড়বে। তাই যতটা যাত্রী পাওয়া যেতে পারে বলে প্রথমে মনে করা হচ্ছিল তা নাও পাওয়া যেতে পারে বলে এখন অনেকেই মনে করছেন।

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-himalaya RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-himalaya RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo

Editors Choice

Comm Ad 2020-himalaya RC