Comm Ad 005 TBS

বেহালার প্লাস্টিকের গুদামে আগুন, ছড়ালো আতঙ্ক

Share Link:

বেহালার প্লাস্টিকের গুদামে আগুন, ছড়ালো আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি: ঘনবসতিপূর্ণ এলাকায় থাকা প্লাস্টিকের গুদামে লাগলো আগুন। আর তার জেরে মঙ্গলবার সকালে আতঙ্ক ছড়িয়ে পড়লো বেহালার শিরিটি এলাকায়। যদিও এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। তবুও আগুন অন্যত্র ছড়িয়ে পড়তে পারে এমন আশঙ্কায় কার্যত যুদ্ধকালীন পরিস্থিতে আগুন নেভানোর কাজ করে চলেছেন দমকলের আধিকারিক থেকে কর্মীরা। ঘটনাস্থলে রয়েছ দমকলের ৬টি ইঞ্জিন। তবে আগুন এখনও পুরোপুরি নেভানো যায়নি বলেই জানা গিয়েছে। এদিন সকাল সাড়ে ৭টা নাগাদ শিরিটি শ্মশান সংলগ্ন ওই প্লাস্টিকের গুদাম ও কারখানায় আগুন লাগে। স্থানীয় বাসিন্দারাই কারখানা থেকে ধোঁয়া ও আগুনের ফুলকি বের হতে দেখে দ্রুত দমকলকে খবর দেন। কিন্তু দমকল আসার আগেই কার্যত কারখানা ও গুদামে আগুন ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যেই গোটা এলাকা ঢেকে যায় কালো ধোঁয়া ও প্লাস্টিক পোড়ার কটু গন্ধে। প্লাস্টিকজাত দ্রব্য থাকায় কারখানা ও গুদামে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। পুড়ে যায় প্রচুর টাকার সামগ্রী। ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছনোর আগেই আগুনের লেলিহান শিখা কার্যত গ্রাস করে কারখানাটিকে।
 
দমকলের ৬টি ইঞ্জিন বেশ কিছুক্ষণ চেষ্টা চালিয়ে খানিকটা আয়ত্তে আনে আগুন। তবে এখনও সম্পূর্ণ নেভানো সম্ভব হয়নি। কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও জানা যায়নি। ওই কারখানার ভিতর কোনও শ্রমিক ছিলেন কি না, সে বিষয়েও কোনও তথ্য পাওয়া যায়নি। তবে এদিনের অগ্নিকাণ্ডে প্রচুর টাকার সম্পত্তি পুড়ে নষ্ট হয়েছে বলেই মনে করা হচ্ছে। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, ‘আগুন আর কিছুক্ষণের মধ্যে সম্পূর্ণ আয়ত্তে আসবে। তবে কী থেকে এই আগুন তা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে না এলে বোঝা সম্ভব নয়। খতিয়ে দেখা হবে এই কারখানায় আদৌ অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল কি না।’
 
স্থানীয় বাসিন্দারা অবশ্য এদিনের ঘটনার জেরে বেশ কিছু অভিযোগ তুলেছেন যার জেরে অস্বস্থিতে পড়তে হয়েছে প্রশাসনকে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ঘনবসতিপূর্ণ এলাকায় এই কারখানা ও গুদাম নিয়ে প্রথম থেকেই আপত্তি ছিল এলাকাবাসীর। কিন্তু বামজমানায় এই নিয়ে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। ২০১১ সালে পরিবর্তনের পরে স্থানীয় কাউন্সিলরদের এলাকাবাসীরা একাধিকবার এই কারখানা ও গুদাম অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য আবেদন করেছিলেন। কিন্তু বেসরকারি মালিকানাধীন এই কারখানা ও গুদাম বহাল তবিয়তেই চলছিল। আর এরপর এদিন সকালের অগ্নিকাণ্ডের ঘটনায় স্থানীয় বাসিন্দাদের ক্ষোভকে বাইরে নিয়ে এসে ফেললো। তবে এই কারখানা ঘিরে স্থানীয় বাসিন্দাদের ক্ষোভের প্রসঙ্গে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে রাজি হননি এলাকার জনপ্রতিনিধি থেকে স্থানীয় থানার পুলিশ আধিকারিকেরাও।

Comm AD 12 Myra

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 008 Myra
Comm Ad 2020-WB Tourism RC