Comm Ad 005 TBS

ধর্মঘট নিয়ে রাজ্যে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে, চাপানউতোরে দু'পক্ষই

Share Link:

ধর্মঘট নিয়ে রাজ্যে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে, চাপানউতোরে দু'পক্ষই

নিজস্ব প্রতিনিধি: ১৬ বাম শ্রমিক সংগঠনের ডাকে ভারত বনধ নিয়ে রাজনৈতিক তরজা চরমে। সকাল থেকেই সুজন চক্রবর্তী, মনোজ চক্রবর্তী, সূর্যকান্ত মিশ্র-সহ বাম নেতারা রাস্তায় নেমেছেন। কিন্তু সব জায়গাতেই কড়া পুলিশি প্রহরার কারণে সেভাবে দাঁত ফোটাতে পারেননি ধর্মঘটীরা।

যদিও এই নিয়ে শাসক দলকে তোপ দাগতে ছাড়েননি বাম নেতারা। সুজন চক্রবর্তী জানিয়েছেন, দিদির পুলিশ আমাদের ধর্মঘট করা থেকে আটকাচ্ছে। সারা রাজ্যের বিভিন্ন জায়গায় লাঠিচার্জ করছে। বাম নেতাদের রাস্তার ফেলে বেধড়ক মারা হয়েছে। এর থেকেই স্পষ্ট মোদির সরকারের স্বার্থরক্ষা করছে এই রাজ্যের পুলিশ। ফের এদিন স্পষ্ট হল দিদি ও মোদির যোগাযোগ রয়েছে।

যদিও এই বনধের বিরোধীতায় রাস্তায় নেমেছে তৃণমূল নেতৃত্ব। হাওড়ায় অরূপ রায়, রাজারহাটে দোলা সেন-সহ একাধিক তৃণমূল নেতা রাস্তায় নেমেছে। দোলা সেন জানিয়েছেন, যে বিষয়গুলি নিয়ে এই ধর্মঘট ডাকা হয়েছে তা তৃণমূল কংগ্রেস সমর্থন করে। কিন্তু সাধারণ মানুষের অসুবিধা করে এই ধর্মঘট কোনওভাবেই সমর্থন করা হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় এই ইস্যু নিয়ে মানুষের জন্য লড়াই করে চলেছেন। কিন্তু ধর্মঘট সমর্থন করা হবে না।

কংগ্রেস নেতা মনোজ চক্রবর্তী জানান, বিজেপির জনবিরোধী নীতির জন্য এই ধর্মঘটের ডাক। যেভাবে সাধারণ মানুষকে জাঁতাকলে পিষছে, তার বিরুদ্ধেই এই প্রতিবাদ। কিন্তু রাজ্যের পুলিশ সেই নীতিকেই কার্যত সমর্থন করছেন। আর মুখ্যমন্ত্রী মুখে বিজেপির বিরোধীতার কথা বলছেন। এই সবটাই নাটক। লোক সবটাই বুঝবেন সেই অনুযায়ী সিদ্ধান্ত নেবেন।

তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী অরূপ রায় এদিন হাওড়ায় এক মিছিল করেন। তিনি বলেন, ‘এই মিছিলের মাধ্যমে সাধারণ মানুষকে এটাই বোঝাতে চেয়েছি আমরা পাশে রয়েছি। নির্ভয়ে আপনারা স্বাভাবিক কাজকর্ম করুন। রাজ্য সরকার বনধ কোনওভাবেই সমর্থন করে না।’

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS
Comm Ad 2020-WB Tourism RC