এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




টালা-পলতার ট্যাঙ্কের পানীয়জল ঘোলাটে, ক্ষতিপূরণ চাওয়া হবে ডিভিসির থেকে




নিজস্ব প্রতিনিধি: ডিভিসির ছাড়া ঘোলা জল ঢুকে গিয়েছে পানীয়জলের ট্যাঙ্কে। স্বাভাবিকভাবেই উত্তর কলকাতার পাড়ায় পাড়ায় দেখা দিয়েছে পানীয়জলের সঙ্কট। অন্যদিকে পলতা ট্যাঙ্কেও ঢুকেছে নোনাজল। যেকারণে হুগলি জেলারও একাংশে চরম সঙ্কট দেখা দিয়েছে পানীয়জলের। জেলার পুরসভাগুলির পাইপলাইনের পানীয়জন আপাতত পান করায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অন্যদিকে কলকাতায় তা না হলেও সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। পাশাপাশি এই সঙ্কটের জন্য ফের একবার ডিভিসিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি।

এদিন উত্তর কলকাতায় ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে পানীয়জলের নলগুলি থেকে ঘোলা জল বেরোতে দেখা যায়। যে কারণে এই জল ব্যবহারে সতর্ক থাকার জন্য আনুরোধ করা হয়েছে পুরসভার বরো অফিসের তরফে। কেন হঠাৎ করে ঘোলা জল বেরোচ্ছে? এই প্রশ্নের উত্তরে ফিরহাদ হাকিম জানিয়েছেন, টালা ট্যাঙ্ক থেকে উত্তর ও মধ্য কলকাতার সমস্ত ওয়ার্ডে পাঠানো জলের রঙ ঘোলা ও লালচে হচ্ছে। কারণ, এতদিন নদীর নিচতল থেকে জল নেওয়া হত পলতায়। কিন্তু সোমবার থেকে নদীর উপরের জলস্তর থেকে পানীয় জলপ্রকল্পে জল টানা হবে। কারণ, ডিভিসির ছাড়া ঘোলা ও কাদা মাখা জল তুলনায় ভারী হওয়ায় নদীর জলপ্রবাহের তলদেশ দিয়ে যাচ্ছে। আপাতত পলতা থেকে পাঠানো টালা ট্যাঙ্কের জল সরবরাহ শহরে কম হবে বলেও জানিয়েছেন তিনি। তবে টালা ট্যাঙ্কের জল সামান্য ঘোলাটে হলে পান করা যাবে, কারণ এখানে বেশ কয়েকটি প্রকিয়ায় জল সংশোধন করা হয়।

টালার পাশাপাশি হুগলি নদী থেকে জল তুলে চালানো গার্ডেনরিচ জলপ্রকল্পেও বিশেষ নজরদারি শুরু করেছেন পুরকর্তারা। এদিকে আতঙ্কিত হয়ে চড়া দামে পানীয়জলের জার কিনতে হচ্ছে শহর ও শহরতলীর মানুষদের। এ বিষয়ে ডিভিসির দিকে অভিযোগের আঙুল তুলে ফিরহাদ হাকিমের দাবি, ‘এই পানীয়জলের সঙ্কটের জন্য দায়ী ডিভিসি। এর জন্য পুরসভা ও কেএমডিএ-র তরফে ডিভিসির থেকে ক্ষতিপূরণ চাওয়া হবে।’




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নিউটাউনের শংকর নেত্রালয়ে চোখের পরীক্ষা করালেন মুখ্যমন্ত্রী

রিপন স্ট্রিটে গুলি কাণ্ডে জামশেদপুর থেকে গ্রেপ্তার কুখ্যাত গ্যাংস্টার সোনা

বাংলার তিন মন্ত্রীর সঙ্গে অস্ট্রেলিয়ার রাজদূতের বৈঠকের অনুমতি দিল না কেন্দ্র

রেশন দুর্নীতির সঙ্গে যোগ নেই, দাবি ঋতুপর্ণার

রাত ১১ টায় মিলবে না মেট্রো, বদল সময়সূচির

রাজভবনের সামনে শুভেন্দুর ধর্নার আবেদন খারিজ কলকাতা হাইকোর্টের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর