এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

পোস্ট অফিসের কর্মীদের মাথায় হেলমেট পরিয়ে দিল কলকাতা পুলিশ

নিজস্ব প্রতিনিধি: শহর কলকাতায় সাধারণ মানুষের জীবনের সুরক্ষার স্বার্থে কলকাতা ট্রাফিক পুলিশের উদ্যোগে শুরু হয়েছে সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি। কলকাতায় বিগত বছর গুলির তুলনায় ধীরে ধীরে রোড এক্সিডেন্ট(Road Accident) এর পরিমাণ বেশ কিছুটা কমানো সম্ভব হয়েছে। এর জন্য রোড সেফটি অ্যাওয়ারনেস প্রোগ্রামের সার্থকতাকেই কারণ হিসাবে প্রতিষ্ঠিত করতে চাইলেন কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক) সন্তোষ পান্ডে।

শহরের রাস্তায় যারা বাইক স্কুটার নিয়ে যাতায়াত করেন,তারা প্রত্যেকেই যদি মাথায় বাধ্যতামূলক ভাবে হেলমেট(Helmet) পড়েন এবং ট্রাফিক রুলস ফলো করে চলেন এবং সিগন্যাল ভায়োলেট না করেন তাহলে শহর কলকাতাকে একটা সময়ের পরে পুরোপুরি ভাবে হয়তো দুর্ঘটনা মুক্ত শহর বলে প্রতিষ্ঠিত করা সম্ভব হবে বলে এদিন আশা প্রকাশ করেন যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক)।

এদিন উল্লেখযোগ্য ভাবে কলকাতা পুলিশের পক্ষ থেকে রোড সেফটি অ্যাওয়ারনেস প্রোগ্রামের অংশ হিসেবে শহর কলকাতার পোস্ট অফিসের পোস্টাল কর্মীদের হাতে হেলমেট তুলে দেওয়া হল। যেহেতু অধিকাংশ সময় তারা চিঠি সহ বিভিন্ন পার্সেল বাইকে করে ডেলিভারি করতে যান তাই তাদের জীবনের সুরক্ষার স্বার্থেই এই অভিনব উদ্যোগ নিল কলকাতা ট্রাফিক পুলিশ। ট্রাফিক সচেতনতা বাড়াতে শহরে একটি বাইক রেলি(Rally) এদিন অনুষ্ঠিত হয়।একইসঙ্গে কলকাতা শহরে বিশেষ করে রাত্রিবেলা মদ্যপ অবস্থায় মোটরসাইকেল চলাচল রুখতে ব্যাপকভাবে নজরদারি চালাচ্ছে কলকাতা পুলিশ। মোটরসাইকেলে নজরদারি পাশাপাশি শহরের বিভিন্ন পয়েন্টে নাকা চেকিংয়ের(Naka Checking) ব্যবস্থা করা হয়েছে ।উদ্দেশ্য একটাই পথ দুর্ঘটনা রোধ করা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ৫ দিন তাপপ্রবাহ চলবে

‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের রিপোর্ট আদালতে জমা ইডির

নিউটাউনে পরিত্যক্ত বহুতল থেকে উদ্ধার যুবকের নিথর মৃতদেহ

ভোট পেতে কুণাল ঘোষকে ফোন কংগ্রেস প্রার্থী  প্রদীপ ভট্টাচার্যের

২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে এসএসসি

আচমকাই জেগে উঠল গুরু প্রেম, প্রয়াত অজিত পাঁজার বাড়িতে হাজির ‘দলবদলু’ তাপস

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর