এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মানিকতলায় অধীর চৌধুরীকে প্রার্থী করুন, হাই কমান্ডকে আবেদন সোমেনপুত্র রোহনের




সুব্রত রায় : মানিকতলা বিধানসভার উপনির্বাচনে অধীর চৌধুরীকে কংগ্রেসের প্রার্থী হিসেবে চান সোমেন পুত্র রোহন মিত্র। ইতিমধ্যে এই দাবি জানিয়ে রোহন মিত্র কংগ্রেসের হাই কমান্ডের কাছে আবেদন জানিয়েছেন। ‘এই মুহুর্তে’কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে রোহন মিত্র(Rohon Mitra) জানান, এই মুহূর্তে বাংলায় অধীর রঞ্জন চৌধুরী ছাড়া কংগ্রেসের কোন মুখ নেই। মুর্শিদাবাদে এই মুহূর্তে কোন নির্বাচন নেই। অধীর রঞ্জন চৌধুরীর মত ব্যক্তির ঘরে বসে থাকা কখনোই কাম্য নয়। তাই কংগ্রেস হাই কমান্ডের উচিত অধীর রঞ্জন চৌধুরীকে উত্তর কলকাতার মানিকতলা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী করা। রোহনের দাবি আগামী কুড়ি জুন কংগ্রেস দিল্লি নেতৃত্বের পক্ষে গোলাম মীর সহ অন্য নেতারা কলকাতায় আসছেন। রাজ্যে যে চার কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে সেই কেন্দ্রগুলিতে কংগ্রেসের অবস্থান কি হবে এবং প্রার্থী কারা হবে সে ব্যাপারে তারা বিস্তারিত আলোচনা করবেন।

এরপর কংগ্রেস নেতৃত্ব দিল্লি থেকে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে। অধীর রঞ্জন চৌধুরী প্রসঙ্গে রোহন মিত্রের মন্তব্য এই মুহূর্তে বিরোধী মুখ হিসেবে আর কেউ কংগ্রেসে সেভাবে নেই। শুধু তাই নয় দীর্ঘদিন রাজনীতি করার দরুন অধীর রঞ্জন চৌধুরী(Adhir Ranjan Chowdhury) উত্তর কলকাতাকে হাতের তালুর মত চেনেন। যদি জোট হয় বা না হয় সে ক্ষেত্রেও মানিকতলা বিধানসভা উপনির্বাচনে অধীর রঞ্জন চৌধুরীকে কংগ্রেস প্রার্থী করলে রোহনের দাবি বামেদের হয়তো কোন আপত্তি থাকবে না। শুধু তাই নয় ওই কেন্দ্রে কংগ্রেসের ভোটাররা বাড়তি উৎসাহ পাবেন। উত্তর কলকাতা এক সময় কংগ্রেসের গড় ছিল। অধীর রঞ্জন চৌধুরী যখন নবগ্রামে নির্বাচনে লড়াই করেছিলেন সেই সময় সোমেন মিত্র(Soumen Mitra) জীবিত ছিলেন। কলকাতা থেকে লড়াইয়ের সমস্ত রকম রণকৌশল অধির বাবুকে গাইড করতেন সোমেন মিত্র। তাই তার পুত্র হিসেবে রোহন মিত্রের দাবি অধীর রঞ্জন চৌধুরীকে মানিকতলা কেন্দ্রে প্রার্থী করা হোক। কংগ্রেস রাজনৈতিক ময়দানে জোরদার লড়াই দেবে। অধীর রঞ্জন চৌধুরীর মত মানুষের ঘরে বসে থাকা নয় রাজনৈতিক ময়দানে থাকার বড় প্রয়োজন। সেখানে পশ্চিমবঙ্গের বিধানসভায় তিনি যদি জয়ী হয়ে যেতে পারেন তাহলে জোরদার রাজনৈতিক লড়াই তিনি দিতে পারবেন।

রাজনীতির আঙিনায় থেকে কিভাবে মানুষের সেবা করতে হয় সেটা অধীর রঞ্জন চৌধুরী জানেন। ফলে এর তরুণ উপকৃত হবে উত্তর কলকাতার মানিকতলা অঞ্চলের ভোটাররা। তাই অন্য কোন মুখ নয়, অধীর রঞ্জন চৌধুরীকে কংগ্রেস হাই কমান্ডের উচিত হাত চিহ্নে প্রতীক দিয়ে বঙ্গ রাজনীতিতে লড়াই করার সুযোগ করে দেওয়া। অধীর রঞ্জন চৌধুরী মানিকতলা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী হলে শাসকদলের জয়ের ক্ষেত্রে গোটা পরিস্থিতি যে নির্বাচনের লড়াইয়ের ময়দানে রীতিমতো কঠিন হয়ে দাঁড়াবে তাতে ১০০ শতাংশ নিশ্চিত সোমেন পুত্র রোহন মিত্র। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, মানিকতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হতে চলেছেন প্রয়াত সাধন পান্ডের সহধর্মিনী সুপ্তি পান্ডে। কন্যা শ্রেয়া পান্ডে নয়, সাধন পান্ডের স্ত্রীকে প্রার্থী করতে চায় তৃণমূল কংগ্রেস। এ বিষয় মঙ্গলবার নবান্নে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bandopadhay) কোর কমিটিকে নিয়ে বৈঠক করেন। যে বৈঠকে উপস্থিত ছিলেন পরেশ পাল ,স্বপন সমাদ্দার, কুনাল ঘোষ, সুপ্তি পান্ডে সহ অন্যান্য নেতারা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

হাওড়ার সলপে সেতুর নীচে ষাটোর্ধ্ব বৃদ্ধাকে ধর্ষণ, আটক ৩ লরিচালক

পুলিশের নামে ভয় দেখিয়ে আন্ত: রাজ্য প্রতারণা চক্রের হদিশ পেল বিধান নগর সাইবার ক্রাইম

হাওড়া ব্রিজের রেলিং টপকে আত্মহত্যার চেষ্টা রুখে দিল কলকাতা পুলিশ

হাওড়া ব্রিজ থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা এক যুবকের

‘বিছানায় শুয়ে দুইজন, গায়ে নেই একটুও সুতো’, শোরগোল নরেন্দ্রপুরে

বিদ্যুতের খরচ বাঁচাতে সরকারি দফতর থেকে স্কুল মায় অফিসেও পদক্ষেপ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর