Comm Ad 018 Kalna

শহরে সাইবার ক্রাইমের শিকার হলেন অভিনেতা সব্যসাচী চট্টোপাধ্যায়

Share Link:

শহরে সাইবার ক্রাইমের শিকার হলেন অভিনেতা সব্যসাচী চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি: ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ট্যুইটার এসবই সোশ্যাল মিডিয়া। আর এই সোশ্যাল মিডিয়াগুলি শুধু যে মানুষের সঙ্গে মানুষের যোগাযোগের ক্ষেত্রেই কাজ করে তাই নয়, নানারকমের খবর, তথ্য আমাদের সামনে ভিডিও বা ছবির মাধ্যমে তুলে ধরে। তাই এইসব সোশ্যাল মিডিয়া এখন অনেকেরই জীবনের কার্যত অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে। কিন্তু সেই সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই অনেকে নানা খারাপ কাজও করছে। সেই সব খারাপ কাজকেই বলা হচ্ছে সাইবার ক্রাইম। এবার সেই ধরনের অপরাধেরই শিকার হলেন অভিনেতা সব্যসাচী চট্টোপাধ্যায়। এই অভিনেতার নিজস্ব কোনও অ্যাকাউন্ট বা প্রোফাইল নেই ফেসবুক, ট্যুইটার বা ইনস্টাগ্রামে। কিন্তু সম্প্রতি তাঁর চোখে পড়ে তাঁর নামে ফেসবুকে অ্যাকাউন্ট খুলে সেখানে নানান রকমের অশ্লীল ছবি ও ভিডিও কেউ বা কারা ক্রমাগত পোস্ট করে চলেছে। ঘটনাটি তাঁর নজরে আসতেই তিনি বিষয়টি পুলিশকে জানান।
 
জানা গিয়েছেন, বাংলার এই সুপরিচিত অভিনেতা নিজেকে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম থেকে দূরে সরিয়েই রেখেছেন। তা সত্ত্বেও তাঁর নামেই ফেসবুকে ভুয়ো প্রোফাইল তৈরি করে সেখানে চলছে নানা অশ্লীল ভিডিও পোস্টের বহর। মূলত মহিলাদের নগ্ন ছবি ও ভিডিও পোস্ট করা হচ্ছে সেখানে। গত ৩০ অক্টোবর প্রথম বিষয়টি নজরে আসে তাঁর। সে সময় অবশ্য বিশেষ পাত্তা দেননি। কিন্তু এবার সেই সব অ্যাকাউন্ট থেকে নানা জনের কাছে খারাপ খারাপ পোস্ট করার পাশাপাশি ছবি ও ভিডিও পোস্ট করার ঘটনা সব্যসাচীবাবুর কানে আসে। তাতেই তিনি বাধ্য হন গত ১২ নভেম্বর পুলিশের দ্বারস্থ হতে। কলকাতা পুলিশকে অভিযোগপত্রের সঙ্গে ওই অ্যাকাউন্টে পোস্ট করা অশ্লীল ছবি প্রমাণ হিসাবে দাখিল করেন তিনি। সব্যসাচী চট্টোপাধ্যায়ের অভিযোগ, কেউ বা কারা তাঁর ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে।  
 
এই ঘটনা নিয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করার পাশাপাশি বিষয়টি নিয়ে আইনি ব্যবস্থা নেওয়ার পাশাপাশি স্ত্রী মিঠু চক্রবর্তীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে সব্যসাচী চট্টোপাধ্যায় একটি ভিডিও পোস্ট করেন। সেখানেই তিনি সাফ জানিয়ে দেন যে ফেসবুক, ইনস্টাগ্রাম, ট্যুইটার কোথাও তাঁর কোনও অ্যাকাউন্ট নেই। কিন্তু তাঁর নামে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্ট খুলে অসৎ উদ্দেশ্যে অশ্লীল ছবি পোস্ট করা হচ্ছে। তাই যারা এই অ্যাকাউন্ট দেখবেন তাঁরা সাবধানে থাকুন। একই সঙ্গে তাঁর অনুরোধ, ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খুলে অসৎ উদ্দেশ্যে যারা এসব কাজ করছেন তা বন্ধ করুন ও যারা ওই অ্যাকাউন্ট দেখতে পাবেন তাঁরা যেন তা সব্যসাচীবাবুর অ্যাকাউন্ট বলে ভেবে না বসেন।

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-Valentine RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo

Editors Choice

Comm Ad 2020-WB Tourism RC