Comm Ad 2020-WB Tourism body

অত্যন্ত সঙ্কটজনক সৌমিত্র, ফের স্থানান্তরিত করা হবে আইসিইউ-তে

Share Link:

অত্যন্ত সঙ্কটজনক সৌমিত্র, ফের স্থানান্তরিত করা হবে আইসিইউ-তে

নিজস্ব প্রতিনিধি: যতদিন যাচ্ছে, ততই অবস্থার অবনতি হচ্ছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। রবিবার সকালের পর রাতে তাঁর অবস্থার আরও অবনতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

জানা গিয়েছে, অভিনেতার মস্তিষ্কের কোনও সাড়া পাওয়া যাচ্ছে না। তাই তাঁকে ফের ভেন্টিলেশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ, এই মুহূর্তে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া ছাড়া আর কোনও রাস্তা খোলা নেই চিকিৎসকদের সামনে। তাই রবিবার রাতে মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, ইনভেসিভ সাপোর্ট দেওয়া হবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ফের একদফা স্নায়ু বিশেষজ্ঞ এবং কিডনি বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে বলেই জানা গিয়েছে। তারপরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

অভিনেতার চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্রবাবুর মস্তিষ্কের সাড়া দেওয়ার ক্ষমতা ক্রমশ কমছে। শেষ ৪৮ ঘণ্টায় তাঁর বেশ খানিকটা অবনতি হয়েছে। কোনও কিছুতেই তিনি সাড়া দিচ্ছেন না। করোনা সংক্রান্ত এনসেফালোপ্যাথি অর্থাৎ মস্তিষ্কের স্নায়ু সংক্রান্ত সমস্যাই এখন ক্রমশ জটিল আকার ধারণ করছে। এর ফলে শরীরে ইউরিয়ার পরিমাণ বেড়ে যাচ্ছে। সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রাও অস্বাভাবিকস্তরে ঘোরাফেরা করছে। এই সমতাও বজায় রাখা যাচ্ছে না।

তবে অভিনেতার বাকি সব অঙ্গ-প্রত্যঙ্গ এখনও সঠিকভাবে কাজ করছে এমনটাই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। তবে সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত জটিল এবং ক্রমশই আরও জটিলতর হচ্ছে। সৌমিত্রের পরিবারের সদস্যদেরও কাউন্সেলিং করানো হচ্ছে হাসপাতালের তরফ থেকে। পাশাপাশি, নেওয়া হচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশের সেরা স্নায়ু বিশেষজ্ঞদের পরামর্শও।

গত কুড়ি দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এর মধ্যে ১৮ দিনই ছিলেন আইসিইউ-তে। ফের আজ বা কাল তাঁকে আইসিইউ-তে দেওয়া হবে। এর থেকেই স্পষ্ট কী সমস্যায় রয়েছেন এই প্রখ্যাত অভিনেতা। চিকিৎসকেরা জানিয়েছেন, সৌমিত্রের দেহে প্লেটলেটও কমছে উল্লেখযোগ্যভাবে। ফরে প্লাজমাফেরেসিস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেটাও কাল কিংবা পরশু করা হবে। ফলে এককথায় বলাই যায় বর্ষীয়ান এই অভিনেতার অবস্থা অত্যন্ত সঙ্কটজনক।

Comm Ad 2020-LDC epic

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Momo

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS
corona 02