এই মুহূর্তে

তিলোত্তমায় করোনার সংক্রমণের হার নিয়ে রাজ্যকে চিঠি কেন্দ্রের

নিজস্ব প্রতিনিধি: গোটা দেশেই হু হু করে কমছে করোনার গ্রাফ। তৃতীয় ঢেউ আর আছড়ে পড়বে না ভারতে। টিকাকরণের জেরে গোটা দেশেই করোনা প্রায় নিয়ন্ত্রণে। তাই কিছুটা চিন্তামুক্ত হলেও পশ্চিমবঙ্গের রাজধানী তথা দেশের অন্যতম গুরুত্বপূর্ণ মেট্রো সিটি কলকাতা নিয়ে চিন্তিত কেন্দ্র। রাজ্যে করোনার গ্রাফ বাড়ছে দৈনিক। সেই তুলনায় লাফিয়ে লাফিয়ে দৈনিক সংক্রমণ বাড়ছে কলকাতাতেও। তাই উদ্বিগ্ন কেন্দ্র। কলকাতার করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যের স্বাস্থ্য সচিবকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ।

চিঠিতে তিনি জানিয়েছেন, গত ৩০ দিনে পশ্চিমবঙ্গে নতুন সংক্রমণের সংখ্যা ২০ হাজার ৯৩৬। এক মাসের মধ্যে মৃত্যু হয়েছে ৩৪৩ জনের। যা দেশের নতুন সংক্রমণের ৩.৪ শতাংশ ও মৃত্যুর ক্ষেত্রে ৪.৭ শতাংশ। চিঠিতে লেখা হয়েছে, কলকাতা জেলায় ২১ অক্টোবর পর্যন্ত গত সপ্তাহের তুলনায় ২৫ শতাংশ করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। চিঠির তারিখে উল্লেখ, গত ২২ অক্টোবর এই চিঠি লিখেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। কলকাতায় টেস্টিংয়ের সাপ্তাহিক গ্রাফও নিম্নমুখী। চিঠিতে টেস্টিংয়ে আরও জোর দিতে বলা হয়েছে কেন্দ্রের তরফে।

চিঠিতে রাজ্যকে পরামর্শ দিয়ে বলা হয়েছে, টেস্টিং, ট্র্যাকিং, কোভিড গাইডলাইন ও টিকাকরণ সঠিক ভাবে না হলে করোনা সংক্রমণ আরও বৃদ্ধি পেতে পারে। পাশাপাশি রাজেশ ভূষণ লিখেছেন, উৎসবের মরসুমের মধ্যে রাজ্যগুলিকে অতি অবশ্যই কোভিড আচরণ বিধি মেনে চলার ব্যাপারটি সুনিশ্চিত করতে হবে এবম সমস্ত যোগ্য ব্যক্তিকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ায় জোর দিতে হবে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরীদের ‘ভাগ্য’ ঝুলে রইল

মুখপাত্র পদে কুণালের ইস্তফা গ্রহণ তৃণমূল শীর্ষ নেতৃত্বের

বন্ধ কারখানার অব্যবহৃত জমিতেই মাথা তুলবে নয়া শিল্প, নীতি রাজ্যের

প্রধানমন্ত্রীর গলায় এই সমস্ত চিপ পলিটিকস মানায় না : ফিরহাদ হাকিম

সন্দেশখালির প্রাকৃতিক দৃশ্য বারবার আকৃষ্ট করেছে চিত্র পরিচালকদের

প্রকাশ্য দিবালোকে ব্যস্ত লেকটাউনে শিশুর দেহ উদ্ধার

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর