এই মুহূর্তে

চন্দ্রিমাকে বাজেট পড়তে বাধা দেওয়ায় বিজেপিকে তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি: রাজ্য বিধানসভায় বৃহস্পতিবার অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে বাজেট পড়ার সময়ে বিজেপি বিধায়করা যেভাবে বাধা দিয়েছেন তাতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভার ভিতরে যেমন বিজেপি বিধায়কদের ‘অসভ্য’ আচরণের প্রতিবাদ করেছিলেন, বিধানাসভার বাইরেও তেমনই কড়া ভাষায় নিন্দা করেছেন। তবে সঙ্গে এও জানিয়ে দিয়েছেন, বিজেপি বিধায়কদের কাছ থেকে এর চেয়ে বেশি কোনও সৌজন্য আশা করেন না তিনি।

এদিন রাজ্য বিধানসভায় চন্দ্রিমা ভট্টাচার্য বাজেট পড়া শুরু করতেই শ্লোগান দিতে শুরু করেন বিজেপি বিধায়করা। নানারকম টিকা-টিপ্পনি করতে থাকেন। বিজেপি বিধায়কদের নিজেদের আসনে বসে বাজেট শোনার অনুরোধ জানান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় উঠে দাঁড়ান মুখ্যমন্ত্রী। খানিকটা ক্ষোভের সঙ্গেই তিনি বলেন, ‘আপনাদের যদি কোনও মতামত থাকে তাহলে বাজেট পেশের পরে নিশ্চয়ই জানাবেন। মনে রাখবেন  এটা আপনাদের পার্টি অফিস নয়। এটা বিধানসভা। বাংলার মানুষ দেখুক এরা কী ভাবে মানুষকে অপমান করছে।’ কিন্তু তাতেও পরিস্থিতি শান্ত হয়নি। ফের চন্দ্রিমা বাজেট পড়তে শুরু করলে বাধা দিতে থাকেন বিজেপি বিধায়করা। এবার আর মাথা ঠান্ডা রাখতে পারেননি মুখ্যমন্ত্রী। ফের উঠে দাঁড়িয়ে বলেন, ‘বাজেট নিয়ে সমালোচনা করার অধিকার সকলের আছে। কেন্দ্রীয় সরকার যখন বাজেট পেশ করে তখন আমরাও চুপ করে শুনি। তার পরে সমালোচনা করি। আপনারা বলতে দিচ্ছেন না কেন? আপনারা কি ভয় পাচ্ছেন? আমি হাত জোড় করে বলছি, নির্বিঘ্নে বাজেট পড়তে দিন। আপনারা এখানে না করতে দিলে, আমরাও পার্লামেন্টে বাজেট পড়তে দেব না। বিজেপি অ্যান্টি বাঙালি। এরা বাংলার ভালো চায় না। রাজ্যের মানুষের অধিকার রয়েছে রাজ্য কী কী করছে তা জানার। কিন্তু বিজেপি তা চাইছে না।’ ওই ধমকিতেই কাজ হয়। এর পরে তেমন বাধার মুখে পড়তে হয়নি চন্দ্রিমাকে।

বাজেট পেশের পরে প্রতিক্রিয়া জানাতে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী। বাজেট নিয়ে প্রতিক্রিয়া শেষে বিজেপি বিধায়কদের আচরণের প্রসঙ্গ তুলে ফের ক্ষোভ উগরে দেন তিনি। ক্ষুব্ধ কণ্ঠে বলেন, ‘একজন মহিলা অর্থমন্ত্রী বাজেট পেশ করছেন। তাঁকে লক্ষ্য করে নানা ধরনের অপমানজনক টিপ্পনি ছোড়া হয়েছে। আমিও বহুদিন সাংসদ এবং কেন্দ্রে মন্ত্রী থেকেছি। কখনও এমন বেনজির ঘটনা দেখিনি।’ এর পরেই খানিকটা ব্যঙের সুরে তিনি বলেন, ‘এদের কাছ থেকে এর চেয়ে ভাল ব্যবহার আর ভদ্রতা বোধ আশা করি না।’

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

আগামী বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু কবে, দিনক্ষণ জানালেন শিক্ষামন্ত্রী

‘লাখপতি দিদি’ হওয়ার প্রস্তাব ফেরাচ্ছেন বাংলার মহিলারা, নাজেহাল বিজেপি

৬ বছরের জন্য শেখ শাহজাহানকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস

শাহজাহান গ্রেফতার হতেই আদালতের দ্বারস্থ ইডি

আদালত থেকে সরাসরি ভবানী ভবনে শাহজাহান

কেন্দ্রের আইনের প্রতিবাদে ৫ মার্চ রাজ্যে পরিবহণ ধর্মঘট

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর