এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




তৃণমূলে যোগ দেওয়ার তিনবছর পর বিধানসভায় ‘পা’ রাখলেন সায়নী, সায়ন্তিকা




নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনে বাংলায় সবুজ ঝড়। ৪২ টি আসনের মধ্যে ২৯ টি আসনই তৃণমূলের দখলে। সঙ্গে নারিশক্তির হয়েছে জয়জয়কার। কারণ বাংলার ১১ জন মহিলা প্রার্থী জিতেছেন। লোকসভা নির্বাচনের পাশাপাশি বিধানসভার দুই উপনির্বাচনেও জয়ের ধারা অব্যাহত রেখেছে ঘাসফুল শিবির। আর বরানগর বিধানসভা উপনির্বাচনে শেষ গোলে জয়ী হয়েছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং লোকসভা নির্বাচনে যাদবপুর থেকে জয়ী হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ। দুই তারকাই এখন তৃণমূলের হেভিওয়েট নেত্রী। সায়ন্তিকা বিধায়ক, সায়নী ঘোষ সাংসদ। শুক্রবার দু’জনকেই দেখা গেল বিধানসভায়। এর আগে কখনই তাঁদের দেখা যায়নি। দুই তারকা নেত্রীকেই বিধানসভার অধ্যক্ষ শুক্রবার বিধানসভায় আসতে বলেন।

একই দিনে অধ্যক্ষের সঙ্গে দেখা করলেন তালডাংরার বিধায়ক অরূপ চক্রবর্তী। যিনি এখন বাঁকুড়ার সাংসদ হলেন। যদিও এখনও তিনি ইস্তফা দেননি, শীঘ্রই বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন। তবে এতকিছুর মধ্যেও বারবার একটাই প্রশ্ন সামনে আসছে, এর আগে বহুবার অধ্যক্ষ বিধানসভায় আমন্ত্রন জানিয়েছিলেন সায়নী-সায়ন্তিকাকে, কিন্তু কখনই বিধানসভা-মুখো হননি দুই নেত্রী। কিন্তু কেন, আজ সবার সামনে নিজেরাই প্রকাশ করলেন আসল কারণ। আসলে ২০২১ সালে দুজনকেই বিধানসভা ভোটের টিকিট দিয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু কেউই জিততে পারেননি। বাঁকুড়া থেকে তৃণমূলের টিকিটে সায়ন্তিকা হেরে গেলেও তিনি সেখানকার মাটি আঁকড়ে পড়েছিলেন। তেমনি সায়নীও আসানসোল দক্ষিণ থেকে দাঁড়িয়ে জিততে পারেননি বিধানসভা নির্বাচনে। তাই তাঁরা সিদ্ধান্ত নিয়েছিলেন না জিতলে বিধানসভায় যাবেন না তাঁরা।

সেই কারণেই গত তিন বছরে একবারও পা রাখেননি বিধানসভার কক্ষে। তবে এবার জয়ী হয়ে অবশেষে পা রাখলেন সাদা বাড়িটিতে। লোকসভা নির্বাচনে বাংলায় দুটি কেন্দ্রে উপনির্বাচন সংগঠিত হয় একইসঙ্গে। একটি মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা এবং অন্যটি বরানগর, দুটি কেন্দ্রেই জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী রেয়াত হোসেন।অন্যদিকে দমদম বরানগরে প্রথম থেকে গণনায় তিনি পিছিয়ে থাকলেও শেষে গোল দেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিপুল ভোটে যাদবপুর থেকে লোকসভা নির্বাচনে জয়ী হন সায়নী ঘোষ। এরপরেই অধ্যক্ষের ডাক পান সায়নী, সায়ন্তিকা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সায়ন্তিকা- রেয়াতের শপথ নিয়ে চিঠি পাঠাল রাজভবন

সল্টলেক সহ শহর জুড়ে হকারদের বিরুদ্ধে অভিযান শুরু পুলিশ ও পুরসভার

জমি দখলদারি নিয়ে জেলাস্তরে  নির্দেশিকা জারি নবান্নের

হাওড়া থেকে লেডিস স্পেশাল বাসের যাত্রাপথের সূচনা করলেন পরিবহন মন্ত্রী

দুন এক্সপ্রেসে দুষ্কৃতী হামলা, মাথা ফাটল যাত্রীদের

এবার ক্রুজে চেপে সুযোগ মিলবে গঙ্গা আরতি দেখার, শীঘ্রই চালু হবে পরিষেবা

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর