এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




ত্রিপুরা ও অসমের পর এবার তৃণমূলের মিশন ‘গোয়া’




নিজস্ব প্রতিনিধি: তৃণমূলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় বিগত কয়েকদিন ধরেই বলে আসছেন যে যে রাজ্য়ে বিজেপি শাসন রয়েছে সেই সমস্ত রাজ্য়েই তৃণমূল সংগঠন বিস্তার করবে। যেমন কথা তেমন কাজ, অসম ও ত্রিপুরার পর এবার তৃণমূলের লক্ষ্য় গোয়া। শুক্রবার সকালেই গোয়া পৌঁছে গেলেন তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন, লোকসভার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে জানা গিয়েছে আগামী সাতদিন তাঁরা গোয়া থাকবেন এবং বিভিন্ন সংগঠন এবং রাজনৈতিক ব্য়ক্তিত্বের সঙ্গে আলোচনা করবেন।

জানা যাচ্ছে ভারতের দক্ষিণ-পশ্চিমের এই ছোট্ট রাজ্যে রাজনৈতিক শক্তি বাড়াতে হাতেকলমে কাজ শুরু করে দিয়েছে তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্য়াক। এই সংস্থার কর্মীরা আগেই গোয়ায় পৌঁছে গিয়েছিলেন। অর্থাৎ গোয়া দখলের ব্লুপ্রিন্ট তৈরি করাই আছে। এবার আনুষ্ঠানিকভাবে তৃণমূলের দুই সাংসদ আলোচনা শুরু করবেন। তাঁরা টিম পিকের সঙ্গে প্রথমে বৈঠক করবেন। এরপর সেখানকার রাজনীতির হাওয়া বুঝে প্রয়োজনীয় বৈঠক করবেন বলেই সূত্রের খবর।

২০২২ সালে গোয়ায় বিধানসভা নির্বাচন হবে। তার আগেই ওই রাজ্য়ে সংগঠন বিস্তার করে ঝাঁপাতে চাইছেন তৃণমূল নেতৃত্ব। ইতিমধ্য়েই অসম ও ত্রিপুরায় জোড়াফুল পতাকা ছড়িয়ে দিতে সক্ষম হয়েছে পশ্চিমবঙ্গের শাসকদল। পাশাপাশি উত্তরপ্রদেশ ও গুজরাটেও দলের সংগঠন ধীরে ধীরে বিস্তার হচ্ছে বলে দাবি তৃণমূলের। এবার আগের বিজেপি শাসিত রাজ্য় গোয়াকে পাখির চোখ করলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। ভবানীপুর উপনির্বাচনের প্রচারেও মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, ২০২৪ সালের লোকসভা ভোটের আগে তৃণমূলের লক্ষ্য় বিজেপি শাসিত রাজ্য়ে সংগঠন তৈরি করে বিজেপিকে চাপে রাখা।

সেই লক্ষ্য়ে গোয়াতে পৌঁছে গেলেন তৃণমূলের দুই সাংসদ। ডেরেক জাতীয় রাজনীতির পরিচিত মুখ। এবং প্রাক্তন জনপ্রিয় ফুটবলার হিসেবে প্রসূন বন্দ্য়োপাধ্য়ায়ও গোয়াতে পরিচিত মুখ। তাই এই দুজনকেই প্রাথমিকভাবে দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূলের জন্য ওই রাজ্য়ে জমি তৈরি করার। এরপর গোয়া যাবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। আগামী দিনে গোয়ায় সভা করতে পারেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও।

ইতিমধ্যে গোয়ার কংগ্রেস নেতা লুইজিনহো ফালেইরোর তৃণমূলে যোগদানের খবরও শোনা যাচ্ছে। এছাড়াও আরও কয়েকজন নেতা তৃণমূলের সঙ্গে যোগাযোগ করছেন বলে সূত্রের খবর। পুরো বিষয়টি নিয়ে গত সপ্তাহেই মমতা-অভিষেক-প্রশান্ত কিশোরের মধ্য়ে দীর্ঘ আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। সেইমতোই তৈরি হয়েছে মিশন গোয়া-র ছক।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দেব, সৌমিতৃষা থেকে ‘দিদি নং ১’ রচনা, একুশের সভামঞ্চে টলিউডের ভিড়

‘অসহায় মানুষ বাংলার দরজা খটখটানি করলে আশ্রয় দেব’, বাংলাদেশ নিয়ে আশ্বাস মমতার

‘বিত্তবান চাইনা, বিবেকজ্ঞান চাই, লোভ নয়, সামাজিক বন্ধু হোন’, দলকে বার্তা মমতার

‘ওদের তো লজ্জা নেই, পদত্যাগ করা উচিত ছিল’, একুশের মঞ্চ থেকে মমতার তীব্র কটাক্ষ

‘দিল্লির সরকার বেশিদিন টিকবে না,’একুশের মঞ্চে মমতার প্রশংসায় অখিলেশ

অভিষেকের গলায় একুশের গর্জন, দিলেন বিরোধীদের বিসর্জন

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর