এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




শীঘ্রই আরও একটা লোকসভার ভোটের সম্ভাবনা, প্রস্তুতি শুরু করে দিচ্ছে তৃণমূল

Courtesy - Google




নিজস্ব প্রতিনিধি: দেশের বুকে হয়ে যাওয়া অষ্টাদশ লোকসভা নির্বাচনে(Loksabha Election 2024) নির্দিষ্ট কোনও দল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে উঠতে পারেনি। যেখানে সরকার গড়ার জন্য ২৭২জন সাংসদের প্রয়োজন, সেখানে বিজেপির(BJP) জয়ের রথ থেমে গিয়েছে ২৪০টি আসনেই। কংগ্রেস তো আরও পিছনে ৯৯ আসন পেয়ে যাত্রা শেষ করেছে। তবে বিজেপির নেতৃত্বাধীন জোট NDA ২৯২টি আসন পেয়েছে। আর তাই তেলেগু দেশম এবং সংযুক্ত জনতা দলের সমর্থনে ফের সরকার গড়তে চলেছেন নরেন্দ্র মোদি(Narendra Modi)। আগামী রবিবার তিনি তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন। কিন্তু সেই শপথের আগেই যেভাবে দুই প্রধান শরিক দল ছাড়াও অনান্য দলগুলি মন্ত্রীত্বের দাবি জানাচ্ছে তা দেখে ভোট বিশেষজ্ঞদের অনুমান, এই সরকার বেশিদিন স্থায়ী নাও হতে পারে। সেক্ষেত্রে চলতি বছরের শেষ দিকেই আরও একটা লোকসভা নির্বাচন হয়ে যেতে পারে। আর তাই বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসও(TMC) যাবতীয় প্রস্তুতি সেরে রাখতে চাইছে।

ভোট বিশেষজ্ঞদের অনুমান যে মিথ্যা নয় সেটা ছত্তিশগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ভূপেশ বাঘেল শুক্রবার সন্ধ্যাতেই সংবাদমাধ্যমে জানিয়ে দেন। তিনি জানিয়েছেন, ‘আপনারা সবাই প্রস্তুত থাকুন। ৬ মাস থেকে ১ বছরের মধ্যেই আবার নির্বাচন হতে চলেছে।’ তৃণমূল সূত্রে জানা গিয়েছে, বাঘেলের এই অনুমানের সঙ্গে দ্বিমত নয় তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তাঁদেরও অনুমান, শরিকদের চাপ বেশি সহ্য করতে পারবেন না খোদ নরেন্দ্র মোদি। চাপ মানতে পারবে না বিজেপিও। সেই ক্ষেত্রে তাঁরা বিরোধীদের সুযোগ না দিয়ে একতরফা ভাবে লোকসভা ভেঙে দিয়ে ফের ভোটের দামামা বাজিয়ে দিতে পারে।

সেক্ষেত্রে আগামী ৬ মাস থেকে ১ বছরের মধ্যে আবারও ভোট হতে পারে দেশে। আর তাই এখন থেকেই তার প্রস্তুতি সেরে রাখতে চাইছেন জোড়াফুল শিবির। বিশেষ করে যে সব আসনে খুব কম ব্যবধানে হার হয়েছে সেই সব আসনে বাড়তি গুরুত্ব দিতে চাইছে বাংলার শাসক দল। সেই হিসাবে বালুরঘাট, পুরুলিয়া, বিষ্ণুপুর – এই ৩ কেন্দ্র বিশেষ ভাবে গুরুত্ব পাবে। সেই সঙ্গে গুরুত্ব দেওয়া হবে কাঁথি, তমলুক ও বনগাঁর দিকেও। নজর দেওয়া হবে উত্তরবঙ্গের দিকেও। এবারের নির্বাচনে তৃণমূলের ঝুলিতে এসেছে ২৯টি আসন। খুব শীঘ্রই যদি আবারও লোকসভার নির্বাচন হয় তাহলে সেই আসনসংখ্যাকে নূন্যতম ৩৫টিতে নিয়ে জেতে চাইছে জোড়াফুলের শীর্ষ নেতৃত্ব।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কলকাতায় মঙ্গলবার থেকে বৃষ্টিপাত শুরু হবে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে

অস্ত্রোপচারের পর স্থিতিশীল রয়েছেন অভিষেক

রবিবার মানিকতলার আটটি ওয়ার্ডে তৃণমূল প্রার্থী সুপ্তি পান্ডের হয়ে প্রচারে নামল তৃণমূল

রাজ্যের সব চাকরিতে Transgender-দের জন্য ১ শতাংশের সংরক্ষণ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ Acropolis Mall, মাথায় হাত কর্মীদের

কিশোর সহ গঙ্গায় ডুবল গাড়ি, স্থানীয়দের তৎপরতায় বাঁচল জীবন

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর