এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান প্রক্রিয়ায় অংশগ্রহণ করবে না তৃণমূল

নিজস্ব প্রতিনিধি: উপরাষ্ট্রপতি নির্বাচনে (VICE PRESIDENT ELECTION) অংশগ্রহণ করবে না তৃণমূল (TMC)। সাংবাদিক বৈঠক করে এই কথা স্পষ্ট করে জানালেন সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (ABHISHEK BANERJEE)। অভিষেক জানিয়েছেন, নীতিগত দিক থেকেই এনডিএ প্রার্থীকে সমর্থন করছে না তৃণমূল। 

তৃণমূল সুপ্রিমোর সঙ্গে এখনও উপরাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে বৈঠক চলছে তৃণমূল সাংসদদের। তার মাঝেই সাংবাদিক বৈঠক করে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, ভোটদান প্রক্রিয়া থেকে বিরত থাকছে সবুজ শিবির। দলের সমস্ত সাংসদ একমত হয়েছে এই সিদ্ধান্তে। তিনি বলেন, বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় যা করেছেন এতদিন, সেই ভূমিকা ঠিক নয়। তাঁকে দল সমর্থন করবে না। এও বলেন, নীতিগত কারণে তৃণমূল এনডিএ প্রার্থীকে সমর্থন করে না। অন্যদিকে, তৃণমূল সমর্থন করছে না মার্গারেট আলভাকেও। কারণ হিসেবে অভিষেক বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের (MAMATA BANERJEE) সঙ্গে আলোচনা না করেই প্রার্থীর নাম ঠিক করা হয়েছে। তাই জোড়াফুল শিবির এই সিদ্ধান্ত নিয়েছে। 

অভিষেক বলেন, ভোট না দেওয়া মানেই বিরোধী ঐক্যে ফাটল নয়। এই সিদ্ধান্ত দলের একান্ত। এতে ব্যক্তি সম্পর্কও প্রভাবিত হবে না। তিনি এও বলেন, বিরোধী ঐক্যের প্রার্থীকে স্বাগত জানানো হলেও যেই প্রক্রিয়ায় সব দলকে বৈঠকে স্বাগত জানানো হয়েছিল তারপর সিদ্ধান্ত বদল করে শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক হল ও উপরাষ্ট্রপতি পদপ্রার্থী নাম ঠিক হল, সেই প্রক্রিয়া ঠিক নয়। হঠকারিতা দেখানো হল। ঐক্য বজায় রাখতে পরবর্তীকালে এই বিষয়ে নজর  দেওয়া উচিৎ।

এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন, বিজেপি শাসিত কেন্দ্রের তদন্তকারী সমস্ত সংস্থা বিজেপি বিরোধী রাজনৈতিক দল ও সরকারকে ইচ্ছাকৃতভাবে বারবার হেনস্থা করে। অথচ একাধিক গুরুত্বপূর্ণ অভিযোগ থাকলেও সিবিআই- ইডি তলব করে না বিজেপি নেতাদের। বিজেপির বিরুদ্ধে কেন্দ্র সরকারের অধীনে তদন্তকারী সংস্থার বিরুদ্ধে তোলা হয়েছে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ। অভিষেকের অভিযোগ, রাজনৈতিক ভাবে ব্যবহার করা হচ্ছে কেন্দ্রের এজেন্সিগুলিকে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোটের মাঝে তৃণমূল বিধায়ক অদিতি মুন্সির স্বামী দেবরাজকে তলব সিবিআইয়ের

DNA পরীক্ষার জন্যে কলকাতায় আসছেন বাংলাদেশের নিহত সাংসদের কন্যা

১জুন শেষ দফার ভোটের দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি

মোদির রোড-শোর পাল্টা পদযাত্রা মমতার, সাক্ষী উত্তর কলকাতা

‘আর সাত-আট দিন প্রধানমন্ত্রী বলতে পারবেন, তার পর আর থাকবেন না’, মোদিকে কটাক্ষ মমতার

রত্না হাজির সভায়, নাম না করে শোভনকে তুলে ধরলেন মমতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর