এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দক্ষিণবঙ্গে মঙ্গলবার সকাল থেকে আবহাওয়ার উন্নতি হবে, উত্তরবঙ্গে চলবে দুর্যোগ




নিজস্ব প্রতিনিধি: রিমল ঘূর্ণিঝড় থেকে নিম্নচাপে পরিণত হয়ে সোমবার সকালে শক্তি হারিয়েছে। রাতের মধ্যে দক্ষিণবঙ্গে যে দুর্যোগপূর্ণ আবহাওয়া ছিল তা কেটে যাচ্ছে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের জন্য কোন সতর্কবার্তা নেই। সোমবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত। তিনি বলেন, সোমবার সকাল ৫:৩০ নাগাদ ঘূর্ণিঝড়টি শক্তি হারিয়ে নিম্নচাপে রূপান্তরিত হয়।

বর্তমানে অবস্থান কলকাতা থেকে ১০০ কিমি পূর্বে। উত্তর থেকে উত্তর পূর্ব দিকে এগোচ্ছে।সন্ধ্যাবেলায় গভীর নিম্নচাপ এ পরিণত হয়ে যাবে। উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশপরগনা, হুগলি,পূর্ব ও পশ্চিমমেদিনীপুর, কোচবিহার আলিপুরদুয়ার, দিনাজপুরে সোমবার রাত অবধি বৃষ্টির সঙ্গে হওয়ার দাপট থাকবে।মঙ্গলবার বৃষ্টির কমলা সতর্কতা জারি থাকছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে।মঙ্গলবার বৃষ্টির লাল সতর্কবার্তা ও হাওয়ার দাপট থাকবে দার্জিলিং ও কালিংপং জেলাতে।মঙ্গলবার দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি হবে। কোনও সতর্কবার্তা নেই। ২৯ মে থেকে ১ জুন পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। উত্তরবঙ্গে ভারীবৃষ্টি হওয়ার সম্ভবনা। কিন্তু দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও আপাতত আর দুর্যোগ নেই। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে ,আলিপুর আবহাওয়া দপ্তর থেকে শনিবার সকাল থেকেই লাল সর্তকতা জারি করে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ছটি জেলাকে বিশেষ সতর্ক করা হয়েছিল।

সেই সতর্কবার্তা অনুযায়ী ঘূর্ণিঝড় রবিবার মধ্যরাত থেকে সোমবার ভোর পর্যন্ত তাণ্ডব চালায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ছ’টি জেলাতে। সোমবার দুপুর পর্যন্ত চলে ঝড়ের দাপট এবং একটানা বৃষ্টি। সোমবার বিকেল থেকে ধীরে ধীরে আবহাওয়ার উন্নতি হতে শুরু করে। সন্ধ্যার পর বন্ধ হয় বৃষ্টি। তবে দমকা হাওয়া বইতে থাকে মাঝেমধ্যেই।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ক্যানসার আক্রান্ত বিশ্বনাথ চৌধুরী, SSKM-এ চিকিৎসার ব্যবস্থা করে দিলেন মমতা

চাকরি বাতিলের মামলায় স্থগিতাদেশ বহাল রাখল সুপ্রিম কোর্ট

মাধ্যমিকের Registration ত্রুটি মুক্ত করতে Guideline প্রকাশ পর্ষদের

৫৫ হাজার অসমাপ্ত বাড়ির কাজ শেষের জন্য টাকা ছাড়ছে রাজ্য

২১শের মঞ্চে থাকবেন অভিষেক, দেবেন দলের নেতাকর্মীদের কড়া বার্তা

উল্টো রথের তিথিতে খুঁটিপুজো অনুষ্ঠিত হল ত্রিধারা সম্মিলনীর দুর্গাপুজোর, হাজির দেবাশীষ কুমার

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর