Comm Ad 005 TBS

হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত্যু ১০ সদ্যোজাতের, উদ্ধার ৭

Share Link:

হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত্যু ১০ সদ্যোজাতের, উদ্ধার ৭

নিজস্ব প্রতিনিধি: হৃদয় বিদারক ঘটনা ঘটল মহারাষ্ট্রে। মুম্বই থেকে প্রায় এক হাজার কিলোমিটার দূরে ভান্ডারা জেলার এক হাসপাতালে আগুন লেগে ১০ টি সদ্যোজাত শিশুর প্রাণ গেল। এই মর্মান্তিক ঘটনায় গভীর শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, এই ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক। এই খারাপ সময়ে আমি পরিবারগুলিকে সমবেদনা জানাচ্ছি। আশা করছি আহতেরা দ্রুত সুস্থ হয়ে উঠবে।

জানা গিয়েছে, ভান্ডারা জেলা হাসপাতালে শুক্রবার রাত ২টো নাগাদ হঠাৎই আগুন লাগে শিশু বিভাগে। সেখানে মোট ১৭ জন শিশু ভর্তি ছিল। প্রত্যেকেরই বয়স ১ মাস থেকে ৩ মাস। আগুন লাগার খবর পেতেই দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নেভাতে শুরু করে। কিন্তু ওয়ার্ডের বাইরের দিকে থাকা ৭ টি শিশুকে উদ্ধার করে। কিন্তু ভেতরের দিকে থাকা ১০ টি শিশুকে আর উদ্ধার করা যায়নি। ওই ১০টি শিশুই মারা গিয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

একটি টুইট বার্তায় এদিন সকালে প্রধানমন্ত্রী মোদি জানান, মহারাষ্ট্রের ভান্ডারায় হৃদয় বিদারক একটি ঘটনা ঘটেছে। যেখানে আমরা বেশ কয়েকটি মূল্যবান জীবন হারিয়েছি। এই সময় আমি পরিবারগুলির পাশে রয়েছি। আশা করি আহতরা যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে উঠবে। জানা গিয়েছে, হাসপাতালে রাতে কর্মরত এক নার্সই প্রথম বিষয়টি দেখেন। তিনিই সকলেই সতর্ক করেন।

জেলা সিভিল সার্জন প্রমোদ খানদেট জানিয়েছেন, ভান্ডারা জেলা হাসপাতালের এসএনসিইউতে আজ মধ্যরাতে আগুন লাগে। তাতে দশ জন শিশু মারা গিয়েছে। পাশাপাশি, ইউনিট থেকে সাত শিশুকে উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে। প্রথমে হাসপাতালের কর্মীরাই আগুন নেভাচ্ছিলেন। কিন্তু অত্যাধিক ধোঁয়া থাকায় সব বাচ্চাকে উদ্ধার করা সম্ভব হয়নি।

এই ঘটনার জেরে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপের সঙ্গে কথা বলেছেন এবং তিনি এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তেরও নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রীর দফতর জানিয়েছে, এই ঘটনা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও তিনি জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে কথা বলে তাঁদের এই ঘটনার বিস্তারিত রিপোর্ট নিয়েছেন। পাশাপাশি, তদন্ত করে দোষীদের চিহ্নিত করার নির্দেশও দিয়েছেন।

Comm Ad 2020-tantuja-body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 026 BM

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 006 TBS

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

corona 02

Editors Choice

2020 New Ad HDFC 05