Comm AD 12 Myra

তামিলনাডু বিধানসভা ভোটে AIADMK-BJP জোট বেঁধে লড়বে

Share Link:

তামিলনাডু বিধানসভা ভোটে AIADMK-BJP জোট বেঁধে লড়বে

নিজস্ব প্রতিনিধি, চেন্নাই: লোকসভা ভোটের মতোই আগামী বছর বিধানসভা ভোটেও দ্রাবিড়ভূমিতে জোট বেঁধে লড়বে এআইএডিমকে ও বিজেপি। মুখ্যমন্ত্রী পদে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীকে মুখ করেই লড়বে দুই দল। শনিবার এ কথা জানিয়েছেন তামিলনাডুর উপমুখ্যমন্ত্রী ও এআইএডিএমকের বর্ষীয়ান নেতা ও পনিরসেলভম। যদিও এ বিষয়ে বিজেপির পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

দ্রাবিড়ভূমির রাজনীতির অন্যতম বর্ণময় চরিত্র জয়ললিতা বেঁচে থাকাকালীন অনেক ক্ষেত্রেই বিজেপির বিরোধিতা করেছিলেন। কিন্তু তাঁর অস্বাভাবিক মৃত্যুর পরেই বিজেপির লেজুড়বৃত্তি শুরু করে দিয়েছেন এআইএডিএমকের বর্তমান নেতৃত্ব। বিশেষ করে উপমুখ্যমন্ত্রী পদে থাকা ও পনিরসেলভম দলের অন্দরে বিজেপি এজেন্ট হিসেবেই পরিচিত। তাঁর উদ্যোগেই ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপি ও এআইএডিএমকে জোট বেঁধে লড়েছিল। যদিও ডিএমকে নেতৃত্বাধীন জোটের বিরুদ্ধে লড়তে গিয়ে ভূমিশয্যা নিতে হয়েছিল দুই দলকে। এমকে স্ট্যালিনের ডিএমকে’র নেতৃত্বাধীন জোট রাজ্যের ৩৯ লোকসভা আসনের মধ্যে ৩৮টি আসনেই জিতেছিল। আর একটি আসনে জিতে মুখরক্ষা করেছিল এআইএডিএমকে। গোটা দেশজুড়ে মোদি ম্যাজিক উঠলেও দ্রাবিড়ভূমিতে তা মুখ থুবড়ে পড়েছিল। গোটা দেশজুড়ে ওঠা গেরুয়া ঝড় মৃদুমন্দ বাতাস হয়েও বয়ে যায়নি।

রাজ্যে ক্রমাগতই এআইএডিএমকে সরকারের জনপ্রিয়তা তলানিতে এসে ঠেকেছে। আগামী বছর বিধানসভা ভোটে ই পালানিস্বামীর সরকারের বিদায় নিশ্চিত বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। গেরুয়া শিবিরের রাজ্য নেতারাও বুঝতে পেরেছেন তামিলরা বর্তমান সরকারের বিকল্পের সন্ধানে রয়েছে। তাই সেই বিকল্প হয়ে উঠতে গত কয়েকমাস ধরেই চেষ্টা চালিয়ে্ব যাচ্ছেন বিজেপির শীর্ষ নেতারা। স্থানীয় ছোট দলগুলির সঙ্গে জোট গড়া নিয়ে আলোঢনার পাশাপাশি বিভিন্ন দল য়েকে নেতা ভাঙানোর কাজও শুরু করে দিয়েছেন।

বিধানসভা ভোটের ঘুঁটি সাজাতে শুক্রবারই রাজ্যে দু’দিনের সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দলের জেলা সভাপতি সহ বিভিন্ন পদাধিকারীদের নিয়ে সাংগঠনিক বৈঠকও করেছেন। সেই বৈঠকেই দলের অধিকাংশ পদাধিকারী জানিয়ে দেন, তৃতীয় কোনও জোট গড়ে লড়তে গেলে জামানত খোয়াতে হবে। মুখ রক্ষায় এআইএডিএমকে’র সঙ্গেই জোটের রাস্তায় যাওয়া উচিত। আর তার পরেই ই পালানিস্বামীকে মুখ্যমন্ত্রী হিসেবে মানতে আপত্তি নেই বলের এআইএডিএমকে’র শীর্ষ নেতৃত্বকে পদ্ম শিবিরের পক্ষ থেকে বার্তা দেওয়া হয়। সেই বার্তার পরেই বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে জোট বেঁধে লড়াইয়ের কথা ঘোষণা করেন এআইএডিএমকে’র বর্ষীয়ান নেতা ও পনিরসেলভম।

 

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-himalaya RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Egg

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Egg

Editors Choice

Comm Ad 2020-himalaya RC