2020 New Ad HDFC 04

অমিত শাহের আশ্বাসের পর আলোচনায় কৃষকেরা, সমাধানের ইঙ্গিত

Share Link:

অমিত শাহের আশ্বাসের পর আলোচনায় কৃষকেরা, সমাধানের ইঙ্গিত

নিজস্ব প্রতিনিধি: গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কৃষকদের সমস্যা সমাধানের কথা বলেছিলেন। কিন্তু তিনি জানিয়েছিলেন, তার জন্য এই বিক্ষোভকে সরকারি জায়গায় সরে যেতে হবে। তারপরে রবিবার সকালেই এই আন্দোলনকারী কৃষকেরা নিজেদের মধ্যে আলোচনায় বসেছেন।

কৃষকেরা জানিয়েছেন, কেন্দ্রের সঙ্গে এই বিল নিয়ে আমরা আলোচনা করতে রাজি। তারা কেবল আমাদের আমন্ত্রণ জানালেই আমরা কেন্দ্রের সঙ্গে আলোচনার জন্য প্রস্তুত রয়েছি। এই বিক্ষোভে অংশগ্রহণ করা পঞ্জাব কৃষকদের ইউনিয়নের রাজ্য সভাপতি রুলদু সিং রবিবার একথা বলেছেন।

শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই প্রসঙ্গে প্রথমবার মুখ খুলে বলেন, ‘দেশের কৃষকদের স্বার্থরক্ষিত করার জন্য যা করার তা করা হবে। সরকার যে কোনওরকম সমস্যা সমাধানের জন্য বদ্ধপরিকর।’ কিন্তু তার জন্য সরকার নির্ধারিত জায়গায় আন্দোলনকারীদের সরে যাওয়ার অনুরোধ জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, কেন্দ্র আগামী ৩ ডিসেম্বর এই আন্দোলনকারী কৃষক ইউনিয়নের সঙ্গে আলোচনা করবে। কিন্তু সকলের সুবিধার জন্য এই আলোচনা করতে হবে। কিন্তু তার আগে তাদের সরকার কর্তৃক চূড়ান্ত স্থানে তাদের বিক্ষোভকে স্থানান্তর করতে হবে। তিনি বলেন, ‘যদি কৃষক ইউনিয়নগুলি ৩ ডিসেম্বরের আগে আলোচনা করতে চায় তার জন্য সরকার তৈরি রয়েছে। কিন্তু আপনি আপনাদের প্রতিবাদকে সরকারপ্রদত্ত স্থানে স্থানান্তরিকত করতে হবে। তারপরেই এই নিয়ে আলোচনা করা হবে।’

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে কৃষি বিলের প্রতিবাদে কয়েক হাজার কৃষক পঞ্জাব, হরিয়ানা থেকে দিল্লিতে আন্দোলন করতে এসেছেন। তাঁদের দিল্লি সীমান্তেই আটকে দেওয়া হয়েছে। এই কৃষকদের উপর টিয়ার গ্যাস, জল কামান ছোঁড়া হয়েছে। এমনকি লাঠিও চালানো হয়েছে এই কৃষকদের উপর। এই নিয়ে ইতিমধ্যেই সারা দেশে বিতর্ক দেখা দিয়েছে। এমনকি পঞ্জাব ও হরিয়ানার মুখ্যমন্ত্রীদের মধ্যে এই নিয়ে তরজাও শুরু হয়েছে।

Comm Ad 2020-LDC epic

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

corona 02

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

corona 02
Comm Ad 2020-WB Tourism RC