Comm Ad 2020-WB Tourism body

বাংলায় বিজেপিকে জিততে সাহায্য করবে ওয়েসি, দাবি সাক্ষী মহারাজের

Share Link:

বাংলায় বিজেপিকে জিততে সাহায্য করবে ওয়েসি, দাবি সাক্ষী মহারাজের

নিজস্ব প্রতিনিধি: তাহলে কী সত্যি ওয়েসির দল বিজেপির বি টিম? এদিন খোদ বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের মন্তব্যে ভারতীয় রাজনীতিতে নতুন জল্পনার সৃষ্টি করেছে। কিছুদিন আগেই আসাদউদ্দিন ওয়েসি জানান তাঁর দল মিম পশ্চিমবঙ্গের পর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে ভোটে লড়বে। আর সেই প্রসঙ্গেই বক্তব্য রাখতে গিয়ে সাক্ষী মহারাজ বলেন, এটা ভগবানের আশীর্বাদ। ওনাকে ভগবান শক্তি দিক। উনি আমাদের বিহারে জিততে সাহায্যে করেছেন, এরপর পশ্চিমবঙ্গে করবেন, তারপরেই উত্তরপ্রদেশে ওনার সাহায্যে বিজেপি জিতবে।

আর বিজেপি সাংসদের এই মন্তব্যের জেরেই সোশ্যাল মিডিয়ায় জোর জল্পনা। বিহারে বিধানসভা নির্বাচনে সংখ্যালঘু ভোট কেটে বিজেপির সুবিধা করে দেওয়ার অভিজোগ জানায় কংগ্রেস। ঠিক একইভাবে পশ্চিমবঙ্গের বর্তমান শাসকদলের তরফে বারবার অভিযোগ করা হায়েছে মিম আসলে বিজেপির বি টিম। সংখ্যালঘু ভোট ব্যাঙ্কে থাবা বসিয়ে বারবার গেরুয়া শিবিরের সুবিধা করে দেয়। যদিও তাতে আমল দেননি কেউ। কিন্তু এদিন সাক্ষী মহারাজের মন্তব্যের জেরে ওয়েসি ও তাঁর দলকে নিয়ে নতুন জল্পনা দানা বেঁধেছে।

২০২০ সালে বিহাররের বিধানসভা নির্বাচনে মহাগটবন্ধনের থেকে মাত্র ১৫ টি আসন বেশি পেয়ে সরকার গড়ে বিজেপি ও নীতিশ কুমারের জোট। এই নির্বাচনেই বিহারের সংখ্যালঘু অধুষ্যিত এলাকায় প্রার্থী দেয় মিম। যার মধ্যে বিহারের সংখ্যালঘু অধুষ্যিত অঞ্চল সীমাঞ্চল থেকে ৫ টি আসন পায় আসাদউদ্দিন ওয়েসির দল। নির্বাচনের ফলাফল ঘোষণার পরই কংগ্রেস ও লালুর রাষ্টীয় জনতার দলের তরফে দাবি করা হয় মিম, বিজেপিরই বি টিম।

ভারতীয় রাজনীতিতে ওয়েসিকে বিজেপির বি টিম হিসেবেই দেখেন বিভিন্ন রাজনৈতিক দল। বিভিন্ন অঙ্গরাজ্যের সংখ্যালঘু ভোট ব্যাঙ্কে থাবা বসিয়ে গেরুয়া শিবিরের হাত শক্ত করতেই সক্ষম ওয়েসি। এই কথা তিনি মুখে স্বীকার না করলেও, রাজনীতির পাটিগনিতের অঙ্কের হিসেবে চোখে পড়েই। এবার সেই বিষয়েই পর্দাফাস করলেন বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ।

গত ডিসেম্বর মাসেই ওয়েসি ইচ্ছাপ্রকাশ করেন তিনি উত্তরপ্রদেশের আগামী বিধানসভা নির্বাচনে ভোটে লড়বেন। আর সেই কারণেই বিজেপির প্রাক্তন জোটসঙ্গী ওমপ্রকাশ রাজভরের সঙ্গে জোট বাধাঁর পরিকল্পনা করেছেন। গত মঙ্গলবার উত্তরপ্রদেশের সংখ্যালঘু অধুষ্যিত এলাকা আজমগড়ে প্রচার করেন ওয়েসি ও রাজভর। ২০২২ উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তাকে পাখির চোখ করেই এগিয়ে চলেছেন ওয়েসি।

উল্লেখ্য, সামনেই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন, আর তাকে লক্ষ্য করেই আদাজল খেয়ে মাঠে নেমে পড়েছে বিজেপি। এরই সঙ্গে বঙ্গে বর্তমান শাসকদলের সংখ্যালঘু ভোট ব্যাঙ্কে থাবা বসাতে হাজির হচ্ছেন ওয়েসি তাঁর দল নিয়ে। ইতিমধ্যেই আব্বাস সিদ্দিকির সঙ্গে একপ্রস্থ আলোচনাও সেরেছেন ওয়েসি। আর এই কারণেই ওয়েসির দলকে বিজেপির বি টিম বলতে ছাড়েননি তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেছেন, মিম বিজেপির প্রক্সি ছাড়া আর কিছুই নয়। উনি আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট বাঁধার পরিকল্পনা করছেন, তাতে কোনও লাভ হবে না। বাংলায় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই রয়েছেন।

Comm Ad 2020-LDC epic

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 026 BM

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WB Tourism RC
Comm Ad 2020-Valentine RC