Comm Ad 2020-Valentine body

বিহারে ভোটে জিততে ‘খয়রাতি’র বন্যা বিজেপির ইস্তাহারে

Share Link:

বিহারে ভোটে জিততে ‘খয়রাতি’র বন্যা বিজেপির ইস্তাহারে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বিহারের বিধানসভার ভোট বৈতরণী পার হতে ‘খয়রাতির’ প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিল বিজেপি। বৃহস্পতিবার দলের পক্ষ থেকে প্রকাশিত নির্বাচনী ইস্তাহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, আগামী ৫ বছরে রাজ্যের বেকারদের জন্য ১৯ লাখ কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে বিনামূল্যে করোনার ভ্যাকসিন বিলি করা হবে। সেই সঙ্গে ফের একবার জানিয়ে দেওয়া হয়েছে, ভোটে এনডিএ জিতলে জেডিইউ নেতা নীতীশ কুমারই মুখ্যমন্ত্রী হবেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন এদিন দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ করেন।

বিজেপির নির্বাচনী ইস্তাহার প্রকাশ হতেই বিরোধীরা মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিশানা করেছেন। কিছুদিন আগে মহাজোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তথা আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবের পুত্র তেজস্বী যাদব ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। বিহারে ১০ লক্ষ কর্মসংস্থানের প্রতিশ্রুতি রাখা অসম্ভব বলে জানিয়েছিলেন জেডিইউ সুপ্রিমো। কী ভাবে ১০ লাখ কর্মসংস্থানের জন্য অর্থ জোগার করবেন লালু-পুত্র, সেই প্রশ্ন তুলেছিলেন নীতীশ। বিজেপির ১৯ লক্ষ কর্মসংস্থানের প্রতিশ্রুতি নিয়ে কেন তিনি চুপ, সেই প্রশ্ন তুলেছেন আরজেডি ও কংগ্রেস নেতারা।

এদিন প্রকাশিত বিজেপির ইস্তাহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, রাজ্যে নতুন করে তিন লক্ষ শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্যে নতুন আইটি হাব বা তথ্যপ্রযুক্তি তালুক গড়ে তুলে ১০ লক্ষ কর্মসংস্থানের সৃষ্টি করা হবে। স্বাস্থ্যক্ষেত্রে এক লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করা হবে। এক কোটি মহিলাকে আত্মনির্ভর করে তোলা হবে। ৩০ লক্ষ মানুষকে পাকা বাড়ি তৈরি করে দেওয়া হবে। নবম শ্রেণি থেকে প্রত্যেক পড়ুয়াকে বিনামূল্যে ট্যাবলেট দেওয়া হবে।
উল্লেখ্য, আগামী ২৮ অক্টোবর বিহারে বিদানসভার প্রথম দফার ভোট অনুষ্ঠিত হতে চলেছে। প্রথম দফায় ৭১ আসনে ভোট নেওয়া হবে। প্রথম দফার ভোটে ১ হাজার ৬৫ জনের মধ্যে ১৫৩ জনই কোটিপতি। আগামী ৩ ও ৭ নভেম্বর দ্বিতীয় ও তৃতীয় দফার ভোট হবে। ১০ নভেম্বর হবে ফল ঘোষণা।

Comm AD 12 Myra

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-himalaya RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05

Editors Choice

Comm Ad 2020-WB Tourism RC