Comm Ad 018 Kalna

কাটল উদ্বেগ, দেশে করোনার দৈনিক সংক্রমণ নিম্নমুখী

Share Link:

কাটল উদ্বেগ, দেশে করোনার দৈনিক সংক্রমণ নিম্নমুখী

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ঠাণ্ডা পড়তেই দেশে গত কয়েকদিন ধরে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রেখচিত্র উদ্বেগ বাড়িয়েছিল। ৪৫ হাজারের গণ্ডির আশেপাশেই ঘোরাঘুরি করছিল দৈনিক সংক্রামিতের সংখ্যা। মঙ্গলবার সকালে কিছুটা হলেও স্বস্তি মিলল। এক ধাক্কায় দৈনিক সংক্রমণ ৩৮ হাজারের গণ্ডির নিচে নেমেছে। সেই সঙ্গে আক্রান্তের তুলনায় নতুন করে সুস্থতার হারও ফের বেশি হওয়ায় সক্রিয় রুগীর সংখ্যাও কমেছে।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘন্টায় দেশে মারণ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৭৯৫ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১ লক্ষ ৭৭ হাজার ৮৪০ জনে। পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে আরও ৪৮০ জন মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। মারণ ভাইরাসের মোট বলি হলেন ১ লক্ষ ৩৪ হাজার ২১৮ জন। মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪২ হাজার ৩১৪ জন। যার ফলে দেশে করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৬ লক্ষ ৪ হাজার ৯৯৫ জন। সক্রিয় করোনা রুগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩৮ হাজার ৬৬৭ জন।’

দেশে গত কয়েকদিন ধরে মারণ ভাইরাসের সংক্রমণ যেভাবে বেড়ে চলছে, তাতে সিঁদূরে মেঘ দেখছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। মহারাষ্ট্র, গুজরাত ও রাজস্থান সরকার ইতিমধ্যেই রাজ্যে ফের নৈশ কার্ফু চালু করেছে। এমনকী সোমবারই শীর্ষ আদালত দিল্লি, মহারাষ্ট্র, গুজরাত ও অসমের কাছে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে রিপোর্ট তলব করেছিল। একইসঙ্গে প্রতিটি রাজ্য সরকারকে মারণ ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছিল। মঙ্গলবারই আট রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শীতে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠতে পারে এমন আশঙ্কায় রাজধানী দিল্লি সহ বিভিন্ন রাজ্যে স্বাস্থ্য পরিকাঠামো বাড়ানোর সঙ্গে সঙ্গে কোভিড হাসপাতালগুলিতে আইসিইউ বেডের সংখ্যাও বাড়ানো হয়েছে।

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Egg

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC

Editors Choice

Comm Ad 2020-WBSEDCL RC