Comm Ad 2020-LDC epic

কৃষকদের আন্দোলন নিয়ে উত্তাল দিল্লি, ৩ তারিখ আলোচনার আবেদন সরকারের

Share Link:

কৃষকদের আন্দোলন নিয়ে উত্তাল দিল্লি, ৩ তারিখ আলোচনার আবেদন সরকারের

নিজস্ব প্রতিনিধি: দিল্লির সীমান্তে এখনও কৃষকদের বিদ্রোহের আগুন জ্বলছে। কেন্দ্রের জনবিরোধী কৃষিবিলের প্রতিবাদে কৃষকদের যে আন্দোলন তা এখনও চলছে। আপাতত একাধিক রাজ্য সরকার এই আন্দোলন নিয়ে সমস্যায় পড়েছে। তবে কৃষকেরা জানিয়েছেন, আগামী ৬ মাস ধরে এই আন্দোলন চালানোর জন্য রসদ তারা নিয়ে এসেছেন। ফলে এত সহজেই তারা হার মানবেন না।

গত দু’দিন ধরেই পঞ্জাব, হরিয়ানা ও দিল্লি সীমান্ত এলাকায় কৃষকদের বিক্ষোভ ঘিরে উত্তাল হয়ে উঠেছে। এই কৃষিবিল প্রত্যাহারের দাবিতে এই আন্দোলন চলছে। কৃষকদের বিক্ষোভ দেখাতে রাজধানীতে প্রবেশের জন্য তিক্রি সীমান্ত খোলা হয়েছিল। দিল্লির বাইরে নরেলার নিকটে সিংহু সীমান্তে পরিস্থিতি অত্যন্ত উত্তেজনাপ্রবণ। রয়েছে বিরাট পুলিশবাহিনী।

এই এলাকার অন্তত তিনটি জাতীয় সড়ক যা দিল্লিতে যাচ্ছে, তা কৃষকদের বিক্ষোভের জন্য অবরুদ্ধ রয়েছে। দিল্লি-বাহাদুরগড় জাতীয় সড়ক এবং দিল্লি-সোনপত জাতীয় সড়ক ছাড়াও, দিল্লি-হরিদ্বার সড়ক দিয়ে উত্তরপ্রদেশের কৃষকেরা রাজধানীর দিকে এগোচ্ছে। তবে বিক্ষোভকারীদের একটি বড় অংশ রাজধানীর কাছেই একটি মাঠে অস্থায়ী শিবির করে রয়েছে। যদিও সমগ্র এলাকাটি কড়া পুলিশি প্রহরায় রাখা হয়েছে। কৃষেকরা জানিয়েছে, এই বিল প্রত্যাহার না হলে এই আন্দোলন চলবে। তার জন্য যা রসদ প্রয়োজন, সবই আনা হয়েছে সঙ্গে করে, জানিয়েছেন এই বিক্ষোভকারী কৃষকরা।

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার ইতিমধ্যে কৃষকদের এই বিক্ষোভ কর্মসূচি বন্ধ করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, ‘কেন্দ্রীয় সরকার কৃষকদের সঙ্গে এই কৃষিবিল নিয়ে আলোচনা করতে প্রস্তুত রয়েছে। কিন্তু এই জঙ্গি আন্দোলন অবিলম্বে বন্ধ করতে হবে।’ এই নিয়ে আগামী ৩ ডিসেম্বর কৃষকদের সঙ্গে আলোচনার জন্য কেন্দ্র কৃষক প্রতিনিধিদের আহ্বান করেছেন। তবে করোনা পরিস্থিতি ও বর্তমান শীতের পরিস্থিতির কথা মাথায় রেখে এই আন্দোলন অবিলম্বে বন্ধ করার অনুরোধ কেন্দ্র ও রাজ্য সরকারের পক্ষ থেকে করা হয়েছে।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WBSEDCL RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Momo

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05
2020 New Ad HDFC 05