Comm Ad 2020-LDC Haringhata Meet

হাথরাস গণধর্ষণকাণ্ডের অভিযুক্তদের এবার পলিগ্রাফ টেস্ট

Share Link:

হাথরাস গণধর্ষণকাণ্ডের অভিযুক্তদের এবার পলিগ্রাফ টেস্ট

নিজস্ব প্রতিনিধি, গান্ধিনগর: হাথরাসে দলিত যুবতীকে গণধর্ষণকাণ্ডে জড়িত চার অভিযুক্তকে পলিগ্রাফ টেস্ট ও ব্রেন ম্যাপিংয়ের জন্য গান্ধিনগরে নিয়ে এসেছেন সিবিআইয়ের তদন্তকারীরা। শনিবারই উত্তরপ্রদেশের আলিগড় জেল থেকে বিশেষ প্রহরায় গুজরাতের গান্ধিনগরে নিয়ে আসা হয়। কিন্তু দিল্লি কিংবা অন্য কোনও রাজ্যে না গিয়ে কেন ধর্ষকদের গুজরাতে নিয়ে আসা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। সিবিআইয়ের আধিকারিকরা অবশ্য এমন বেআক্কেলে কাণ্ড নিয়ে মুখ খুলতে চাননি।

গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে এক ১৯ বছরের দলিত তরুণীকে গণধর্ষণের ঘটনা নিয়ে গোটা দেশজুড়েই প্রতিবাদের আগুন জ্বলে উঠেছিল। এমনকী পরিবারের হাতে দলিত তরুণীর মৃতদেহ হস্তান্তর না করে রাতের অন্ধকারে পুড়িয়ে দিয়েছিল পুলিশ ও প্রশাসন। এমনকী প্রথম থেকেই যোগী রাজ্যের পুলিশের শীর্ষ আধিকারিকদের বিরুদ্ধে গণধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়া এবং ধর্ষকদের বাঁচানোর অভিযোগ উঠেছে। বিশেষ করে হাথরাসের জেলাশাসক এবং রাজ্যের অতিরিক্ত ডিজির (আইনশৃঙ্খলা) ভূমিকা যথেষ্টই সন্দেহজনক ছিল। শেষ পর্যন্ত অবশ্য সমালোচনার হাত থেকে বাঁচতে তদন্তের ভার সিবিআইয়ের হাতে তুলে দেয় যোগী প্রশাসন। কিন্তু গত কয়েক বছর ধরে বিজেপির আজ্ঞাবহ দাস ও বিশ্বাসযোগ্যহীন তদন্তকারী সংস্থায় পরিণত হওয়া সিবিআই প্রকৃত দোষীদের শাস্তির কাঠগড়ায় পৌঁছে দিতে কতটা সফল হবে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

এক মাসের বেশি সময় ধরে তদন্ত চালিয়েও এখনও পর্যন্ত তেমন কোনও তথ্য-প্রমাণ সংগ্রহ করে উঠতে পারেননি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তাই মামলার তদন্তে দিশা পেতে এবার হাথরাসের গণধর্ষণকাণ্ডে চার অভিযুক্ত সন্দীপ, রবি, রামু এবং লবকুশ শিকারওয়ারের ব্রেন ম্যাপিং ও পলিগ্রাফ টেস্টের সিদ্ধান্ত নিয়েছে। আলিগড় জেলের সুপার অলোক সিং জানিয়েছেন, ‘বিশেষ নিরাপত্তায় চার অভিযুক্তকে পলিগ্রাফ টেস্টের জন্য গান্ধিনগরে পাঠানো হয়েছে। পলিগ্রাফ ও ব্রেন ম্যাপিং টেস্টের পরে ফের তাদের গান্ধিনগর থেকে ফিরিয়ে আনা হবে।’

 

Comm Ad 2020-tantuja-body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WBSEDCL RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05

Editors Choice

Comm Ad 006 TBS