Comm Ad 2020-tantuja-body

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯২ লক্ষের গণ্ডি ছাড়াল

Share Link:

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯২ লক্ষের গণ্ডি ছাড়াল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ২৪ ঘন্টাও থাকল না স্বস্তি। ফের ফিরল উদ্বেগ। দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। আগের দিনের তুলনায় ১৮ শতাংশ বেড়েছে সংক্রামিতের সংখ্যা। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৩৭৬ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৯২ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল। পাশাপাশি করোনাকে হারিয়ে নতুন করে সুস্থ হওয়া রুগীর সংখ্যাও হ্রাস পেয়েছে। তবে মৃত্যুর সংখ্যা তেমন বাড়েনি।

দেশের বিভিন্ন রাজ্যে তাপমাত্রার পারদ নিচের দিকে নামতে শুরু করায় প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ বাড়ার আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। মঙ্গলবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, ছত্তিশগড় সহ আট রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে করোনা পরিস্থিতির পর্যালোচনা করেছেন। মারণ ভাইরাসকে রুখতে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন। মহারাষ্ট্র সহ বেশ কয়েকটি রাজ্য ইতিমধ্যেই নৈশ কার্ফু চালু করেছে।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৩৭৬ জন। এ নিয়ে এখনও পর্যন্ত মারণ ভাইরাসে দেশে মোট সংক্রমিত হয়েছেন ৯২ লক্ষ ২২ হাজার ২১৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে আরও ঢলে পড়েছেন ৪৮১ জন। দেশে মারণ ভাইরাসের মোট বলি হলেন ১ লক্ষ ৩৪ হাজার ৬৯৯ জন। দৈনিক আক্রান্তের তুলনায় নতুন করে সুস্থ হওয়া রুগীর সংখ্যা অনেকটাই কম। গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৮১৬ জন। এ নিয়ে করোনাকে হারিয়ে জয়ী হলেন ৮৬ লক্ষ ৪২ হাজার ৭৭১ জন। সক্রিয় করোনা রুগীর সংখ্যা ফের বেড়েছে। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রুগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৪৪ হাজার ৭৪৬ জনে।’

 

Comm Ad 2020-tantuja-body

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 006 TBS

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

corona 02
Comm Ad 2020-WB Tourism RC